খেলাধুলা

পরের দুই টেস্টেও নেই কোহলি

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বিরাট কোহলি। ফেরার কথা ছিল তৃতীয় টেস্ট থেকে। কিন্তু বিশাখাপত্তনম টেস্ট শেষে কোচ রাহুল দ্রাবিড়কে জিজ্ঞাসা করা হয়েছিল কোহলি কবে ফিরবেন? উত্তরে সাফ জানিয়েছিলেন তিনি জানেন না। টিম ম্যানেজমেন্ট জানে।

আজ বুধবার (০৭ ফেব্রুয়ারি) রাতে জানা গেল পরের দুই টেস্টেও খেলবেন না কোহলি। রাজকোট ও রাঁচির মাঠে দেখা যাবে না তাকে। শুধু তাই নয়, সিরিজের পঞ্চম ও শেষ টেস্টেও তিনি খেলতে পারবেন কিনা নিশ্চিত হওয়া যায়নি।

ইংল্যান্ডের বিপক্ষে হায়দরাবাদ টেস্ট শুরুর আগে ২১ ফেব্রুয়ারি সেখানে উড়ে যান কোহলি। কিন্তু একই দিন আবার ফিরে আসেন দিল্লিতে। এরপর প্রথম দুই টেস্ট থেকে নিজেকে সরিয়ে নেন।

প্রথমে শোনা গিয়েছিল তার মায়ের অসুস্থতার জন্য ছুটি নিয়েছেন। কিন্তু পরে জানা যায় ঘটনা সত্য নয়, এটা ছিল গুঞ্জন। বড় ভাই বিকাশ কোহলি জানিয়েছিলেন যে তার মা ভালো আছেন।

এরপর কোহলির বন্ধু এবি ডি ভিলিয়ার্স একটি ইউটিউব লাইভ সেশনে নতুন তথ্য দেন। তিনি জানান কোহলি দ্বিতীয় সন্তানের বাবা হতে যাচ্ছেন। যদিও এ বিষয়ে আনুশকা শর্মা কিংবা কোহলি কেউ-ই মুখ খোলেননি।

কোহলি না খেললেও ভারতের জন্য আশার কথা হচ্ছে ইনজুরিতে পড়া লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা সেরে উঠছেন। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে তারা চূড়ান্ত প্রতিবেদন পাওয়ার অপেক্ষায় আছেন। সেক্ষেত্রে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টের একাদশে দেখা যেতে পারে তাদের দুজনকে।

শুধু তাই নয়, পেসার মোহাম্মদ সিরাজও যুক্ত হবেন রাজকোট টেস্টের দলে। যেহেতু জাসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে মুকেশ কুমার আশা জাগানিয়া বোলিং করতে পারছেন না। সেক্ষেত্রে সিরাজ হবেন ভারতের আশার আলো।

হায়দরাবাদে হারার পর বিশাখাপত্তনম টেস্ট জিতে সিরিজে ১-১ এ সমতা ফিরিয়েছে ভারত। রাজকোট টেস্ট জিতে নিঃসন্দেহে তারা এগিয়ে যেতে চাইবে।