খেলাধুলা

ছোট ও বড় মেসির ক্লাবের লড়াইয়ে ‘স্বপ্নের রাত’

কোনো ফুটবলার যখন শৈশবের ক্লাবের মুখোমুখি হয়, তখন তার অতীত যেন স্বপ্নীল হয়ে ওঠে কয়েকগুণ। এমনই এক রাত উপহার দিয়েছিল লিওনেল মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজ ও বর্তমান ক্লাব ইন্টার মায়ামি। প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দল।

মেসির স্বপ্নময় মুহূর্ত ধরা দিয়েছিল মায়ামির মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে। ম্যাচে অবশ্য ১-১ গোলে ড্র করেছে নিউয়েলস বয়েজ ও মায়ামি। শুধু মেসি নয়, মায়ামি কোচ জেরার্দো মার্তিনোর জন্যও এই ম্যাচ ছিল স্মৃতিকাতরময়। তিনি যে নিওয়েলস ওল্ড বয়েজের ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়।

এই ম্যাচে গ্যালারি জুড়ে দর্শক হবে সেটা অনুমেয় ছিল। সেই সঙ্গে মেসি খেলবেন শুনে সংখ্যাটা কয়েকগুণ বেড়ে গিয়েছিল। এই ম্যাচকে ঘিরে মেসিকে ‘রাজা’ আখ্যা দিয়ে ‘হাই কিং’ লিখে পোস্ট করা হয়েছিল নিওয়েলসের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে।

ম্যাচে ৬০ মিনিট মাঠে ছিলেন মেসি। অবশ্য তেমন কিছু করে দেখাতে পারেননি মায়ামি তারকা। গোলের সুযোগও পেয়েছেন বেশ কিছু। ৩১ মিনিটে ভালো জায়গা থেকে শট নেওয়ার সুযোগটা কাজে লাগাতে পারেননি। এর ৬ মিনিট পর ফ্রি কিক থেকেও বল জায়গায় রাখতে পারেননি।

মায়ামি গোল পেয়েছে মেসি উঠে যাওয়ার পর। লুইস সুয়ারেজ, গ্রেসেল এবং তাকে তুলে নিয়ে কাম্পানা, সান্ডারল্যান্ড ও বোরগেলিনকে মাঠে নামান মার্তিনো। মাঠে নামার ৪ মিনিট পরই কর্নার থেকে দারুণ হেডে গোল করেন স্নেইডার বোরগেলিন। এরপর ৮৩ মিনিটে সমতায় ফেরান নিওয়েলসের ফ্রাঙ্কো দিয়াজ। 

এই ম্যাচ দিয়ে এমএলএস প্রাক-মৌসুম শেষ করলো মায়ামি। মৌসুমের প্রস্তুতি পর্বে মোট ৭টি ম্যাচ খেলে ৪টিতে হেরেছে মেসির দল, ড্র করেছে দুটি, জয় অপরটিতে।