খেলাধুলা

অস্ট্রেলিয়া সিরিজেই মিচেলকে পাচ্ছে নিউ জিল্যান্ড

পায়ের চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ড্যারিল মিচেলের খেলা অনিশ্চিত ছিল। সবাইকে চমকে দিয়ে সেই অস্ট্রেলিয়া সিরিজেই ফিরছেন মিচেল। তার সঙ্গে নিউ জিল্যান্ড দলে ফিরেছেন পেসার স্কট কুগেলাইন। এ দুজনকে নিয়ে অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য ১৪ জনের স্কোয়াড দিয়েছে কিউইরা। সেখানে আছে মিচেলের নাম। এদিকে পিঠের চোটে প্রায় এক বছরের জন্য ছিটকে যাওয়া পেসার কাইল জেমিসনের জায়গায় সুযোগ পেয়েছেন কুগেলাইন।

এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়ান মিচেল। তখনই জানানো হয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজেও থাকবেন না মিচেল এবং পুরোপুরি সেরে উঠতে তাকে লম্বা সময়ের বিশ্রাম দেওয়া হবে। কিন্তু শেষ পর্যন্ত দ্রুতই ফেরানো হলো তাকে।

দল ঘোষণার সময় নিউ জিল্যান্ডের প্রধান নির্বাচক স্যাম ওয়েলস বলেন, ‘সে (মিচেল) দলের গুরুত্বপূর্ণ একজন সদস্য এবং গত ১২ থেকে ১৮ মাসে তার পারফরম্যান্স দিয়ে প্রমাণ করেছে সে টেস্ট দলে কতটা শক্তি যোগ করে। আগামী সপ্তাহজুড়ে ড্যারিল তার পুনর্বাসনে কাজ করবে এবং ওয়েলিংটনে প্রথম টেস্টের জন্য ফিট ও প্রস্তুত হবে।’

নিউ জিল্যান্ড টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ম্যাট হেনরি, স্কট কুগেলাইন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইলিয়াম ও'রোক, গ্লেন ফিলিপস, রাচিন রাভিন্দ্রা, মিচেল স্যান্টনার, নিল ওয়্যাগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়াং, ডেভন কনওয়ে।

ওয়েলিংটনে প্রথম টেস্ট শুরু আগামী ২৯ ফেব্রুয়ারি। দ্বিতীয়টি ক্রাইস্টচার্চে শুরু ৮ মার্চ।