খেলাধুলা

মেসির বিরুদ্ধে গুরুতর অভিযোগ, পাত্তা দিলেন না কোচ

অভিযোগ! তাও লিওনেল মেসির বিরুদ্ধে। ব্যাপারটা চমকে ওঠার মতো হলেও সত্যি। ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে এখনো মাঠের বাইরে মেসি। তবে ফিরবেন শীঘ্রই, জানিয়েছে তার ক্লাব ইন্টার মায়ামি। আর এমন সময়েই কিনা মেসির বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে মন্টেরে। 

গত বুধবার কনক্যাকাফ চ্যাম্পিয়ন্স কাপে মন্টেরের বিপক্ষে ম্যাচটিতে না খেললেও মাঠে ছিলেন মেসি। সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানায়, ম্যাচ শেষে ক্ষুব্ধ হয়ে চিৎকার করতে করতে মন্টেরের ড্রেসিং রুমের দিকে তেড়ে যান মেসি। ম্যাচটিতে ২-১ গোলে হেরে যায় মায়ামি। 

ম্যাচের পর মেসির বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ করে মন্টেরে।  বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে যে, মেক্সিকোর ক্লাবটির অভিযোগপত্রে শুধু মেসি নন, তার ঘনিষ্ঠ দুই সতীর্থ জর্দি আলবা ও লুইস সুয়ারেসের নামও উল্লেখ করেছে মন্টেরে। যদিও এখনো অভিযোগের পেছনের কারণ স্পষ্ট নয়।

তবে এ অভিযোগ নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছেন না মায়ামির সহকারী কোচ জাভিয়ের মোরালেস। কলোরোডোর বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে শুক্রবার মোরালেস বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার মাঠেই ঘটেছে। কাপ ম্যাচ ছিল এটি, আমরা জানি যে এসব ম্যাচ কেমন হয়, কতটা তীব্র তাড়না নিয়ে খেলা হয়। সেদিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলো ছিল মাঠেই।’

এদিকে মায়ামি তাদের অফিসিয়াল পেজে একটি পোস্টে জানিয়েছে, শীঘ্রই মাঠে ফিরছেন মেসি। তবে পুরো সময় খেলবেন কিনা তা নিশ্চিত করতে পারেননি মোরালেস, ‘প্রতি দিনই সে একটু একটু করে ভালো হচ্ছে। প্রতিটি দিনই তার অবস্থা পর্যালোচনা করা হচ্ছে। আমরা আজকে তার অবস্থা দেখব, এরপর শনিবার আবার দেখে সিদ্ধান্ত নেব।’