খেলাধুলা

প্যারিসকে বিদায়ের রাতে এমবাপ্পের সঙ্গী পরাজয়

প্যারিসে কিলিয়ান এমবাপ্পের শেষ ম্যাচ। তাই পার্ক দ্য প্রিন্সেস ছিল পরিপূর্ণ। সেই সঙ্গে চলতি মৌসুমে পিএসজির শিরোপা জয়ের উৎসব বলে কথা। কিন্তু সব কিছুই তেতো বানিয়ে দিয়েছে তুলুজ। লিগের বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের মাঠে হেরেছে ৩-১ গোলে। সেই সঙ্গে পরাজয়ের মধ্যে দিয়ে শেষ হলো এমবাপ্পের প্যারিস অধ্যায়।

ঘরের মাঠে অবশ্য শুরুটা দারুণ করেছিল পিএসজি। ম্যাচের ৮ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। কিন্তু পাঁচ মিনিট পরই তুলুজের হয়ে সমতা নিয়ে আসেন থিস ডালিঙ্গা। এরপর ৬৮ মিনিটে ইয়ান গোবো ও যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ফ্রাঙ্ক মাগরি গোল করে পিএসজিকে হারের তেতো স্বাদ উপহার দেন।

এমন হার যে পিএসজি হজম করতে পারেনি সেটা ফুটে উঠলো দলটির তারকা উসমান দেম্বেলের কথায়, ‘এই হার আমাদের পার্টি কিছুটা মাটি করে দিয়েছে। এমনিতে হার সব সময়ই হতাশার, সেটা আপনি চ্যাম্পিয়ন হয়ে গেলেও। বিশেষ করে এভাবে নিজেদের সমর্থকদের সামনে হারাটা।’

ম্যাচ হারলেও অবশ্য এমবাপ্পের বিদায়টাকে স্মরণীয় করে রাখার সকল আয়োজনই ছিল পার্ক দ্য প্রিন্সেসে। ম্যাচ শেষে ট্রফি নিয়ে উদ্‌যাপনে উৎসবমুখর ছিলেন পিএসজির খেলোয়াড়েরা। উপস্থাপকের আহ্বানে সাড়া দিয়ে সমবেত কণ্ঠে এমবাপ্পের নামে স্লোগান দিয়েছেন পিএসজির সমর্থকেরা।

পিএসজি কোচ লুইস এনরিকে সংবাদমাধ্যমকে বলেন, ‘সমর্থকেরা এমবাপ্পেকে ট্রিবিউট দিয়েছে, যেটা তার প্রাপ্যও। বয়স কম হলেও সে ক্লাবের কিংবদন্তি। আমাদের সঙ্গে আরও কয়েকটা ম্যাচে সে আছে। আমি ওর ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’