খেলাধুলা

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা মঙ্গলবার

আগামীকাল মঙ্গলবার বাংলদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে। দুপুর ১২ টা ৩০ মিনিটে স্কোয়াড ঘোষণা করা হবে।

আইসিসির বেঁধে দেওয়া সূচি অনুযায়ী, পহেলা মে’র মধ্যে বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াড ঘোষণা করতে হতো। অন্যান্য দলগুলোর মতো বিসিবিও নির্ধারিত সময়ে দল বাছাই করে আইসিসির কাছে পাঠিয়েছে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। 

আগামীকাল বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করবে গাজী আশরাফ হোসেন লিপুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। এই স্কোয়াডেও পরিবর্তনের সুযোগ রয়েছে। ২৫ মে’র মধ্যে স্কোয়াডে পরিবর্তন করা যাবে কোন কারণ ছাড়াই। এ সময়ের পরও পরিবর্তন করা যাবে। প্রয়োজন হবে আইসিসির অনুমোদনের। 

বিসিবির আজকেই স্কোয়াড ঘোষণার কথা ছিল। কিন্তু পেসার তাসকিন আহমেদকে নিয়ে আছে দোলাচাল। জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে গিয়ে পাঁজরে ব্যথা পান। গতকাল তাকে শেষ ম্যাচে খেলানো হয়নি। দল যখন মাঠে খেলছিল তখন তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে স্ক্যান করাতে। সেই স্ক্যানের রিপোর্ট দেখেই তাকে বিশ্বকাপে খেলানোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে বোর্ড।

জিম্বাবুয়ে সিরিজ দিয়ে বাংলাদেশ কিছু জায়গায় পরীক্ষা নিরীক্ষা করেছে। প্রত্যাশার কাছাকাছি ফলও পেয়েছে। সেই হিসেবেই বিশ্বকাপের দল বাছাই করে নিয়েছে বোর্ড তা বলার অপেক্ষা রাখে না। 

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজে যে স্কোয়াড সাজিয়েছে বোর্ড সেখান থেকেই বেছে নেওয়া হবে ১৫ জনকে। যারা বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে।

দ্বিপক্ষীয় সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে ১৫ মে দিবাগত রাত ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। তার আগে ওই দিনই হবে অফিশিয়াল ফটোশুট। বিসিবি কর্মকর্তাদের সঙ্গে ক্রিকেটারদের একটা মধ্যাহ্নভোজও আছে সূচিতে।