খেলাধুলা

তাসকিনের বিকল্প হাসান মাহমুদ

মাংশপেশির চোটে শঙ্কায় তাসকিন আহমেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। একদিন বাদেই বিশ্বকাপ খেলেতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল। দ্রুততম সময়ের মধ্যে তাসকিনের বিকল্প পেসার খোঁজা ছাড়া কোনো উপায় নেই টিম ম্যানেজমেন্টের সামনে। 

সেই কাজই করছে টিম ম্যানেজমেন্ট। তাসকিনের বিকল্প পেসার হিসেবে হাসান মাহমুদকে বিশ্বকাপের জন্য ভাবা হচ্ছে। সোমবার (১৩ মে) হাসানের সঙ্গে কথাও বলেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

বিকল্প হিসেবে হাসানের বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন টিম ম্যানেজমেন্টের এক সদস্য। রাইজিংবিডিকে মুঠোফোনে বলেন, ‘হাসান আমাদের পুলের সদস্য। চট্টগ্রামে তিন দিনের ক্যাম্পে ছিল। তাসকিনের এটা যেহেতু দুর্ঘটনা আমাদের বিকল্প কাউকে নিতেই হবে। এখন দেখা যাক কী হয় শেষ পর্যন্ত।’

হাসান সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ২৩ জুলাই, আফগানিস্তানের বিপক্ষে। ওয়ানডে খেলেন গত বছরের ডিসেম্বরে, নিউ জিল্যান্ড সিরিজে। চলতি বছর একমাত্র টেস্ট সংস্করণে খেলেছেন শ্রীলঙ্কার বিপক্ষে।

চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় চোট পান তাসকিন। গতকাল পঞ্চম টি-টোয়েন্টির আগে ব্যথা বাড়লে তাসকিনকে পাঠানো হয় হাসপাতালে। তিন সপ্তাহের মতো লাগতে পারে এটি ঠিক হতে। 

আজ সকালে রিপোর্ট পেয়ে সেটি পাঠানো হয়েছে আমেরিকায়। সেখানকার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে তাসকিনকে নিয়েই বিশ্বকাপ খেলতে যাওয়ার সম্ভবানা রয়েছে। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্র সিরিজে হাসানকে খেলানো হবে। তাসকিন যদি ফিট হন তাহলে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে, আর না হলে হাসানতো আছেনই।

আগামীকাল দুপুর সাড়ে ১২টায় দল ঘোষণা করা হবে। যদিও তাসকিনের বিষয়টি এখনো সুরাহা হয়নি। বিকেলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবেন নির্বাচকরা। সেখানে সব পর্যালোচনা করে সিদ্ধান্তে যাবে বোর্ড।