খেলাধুলা

হালান্ডের জোড়া গোলে শিরোপার আরও কাছে ম্যানসিটি

আর মাত্র এক ম্যাচ। এরপরই নির্ধারিত হয়ে যাবে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা। তার আগে মঙ্গলবার দিবাগত রাতে ৩৭তম ম্যাচে আরলিং হালান্ডের জোড়া গোলে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে পেপ গার্দিওলার শিষ্যরা। আর্সেনালের সঙ্গে ব্যবধান হয়েছে ২ পয়েন্টের।

৩৭ ম্যাচ থেকে ৮৮ পয়েন্ট নিয়ে যথারীতি ম্যানসিটি রয়েছে শীর্ষে। আর সমান ম্যাচ থেকে ৮৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দ্বিতীয় স্থানে। রোববার (১৯ মে, ২০২৪) রাতে লিগের শেষ ম্যাচে ঘরের মাঠে ম্যানসিটি লড়বে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে। প্রথম দেখায় তারা ওয়েস্টহ্যামকে হারিয়েছিল ৩-১ ব্যবধানে। আর শেষ ম্যাচে আর্সেনাল লড়বে এভারটনের বিপক্ষে। প্রথম দেখায় যাদের ১-০ গোলে হারিয়েছিল গার্নার্সরা।

শেষ ম্যাচে ম্যানসিটি জয় পেলেই নিশ্চিত হবে টানা চতুর্থ প্রিমিয়ার লিগ শিরোপা। তবে তারা ড্র করলে এবং আর্সেনাল জয় পেলে শিরোপা হাতছাড়া হবে গার্দিওলার ক্লাবের।

মঙ্গলবার রাতে টটেনহ্যামের বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ম্যানসিটি। বিরতির পর ৫১ মিনিটে দলকে এগিয়ে নেন হালান্ড। এ সময় কেভিন ডি ব্রুইনের বাড়িয়ে দেওয়া বল পেয়ে কাছ থেকে বাম পায়ের শটে বল জালে জড়ান তিনি।

হালান্ডের দ্বিতীয় গোলটি অবশ্য আসে যোগ করা সময়ে। ৯০ মিনিটের মাথায় বক্সের মধ্যে জেরেমি ডকুকে ফাউল করেন টটেনহ্যামের পেদ্রো পোররো। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে হালান্ড গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এটা ছিল এবারের আসরে হালান্ডের ২৭তম প্রিমিয়ার লিগ গোল।