খেলাধুলা

ইনজুরি শঙ্কা নিয়ে আইপিএল ছাড়লেন রাবাদা

ইনজুরি শঙ্কা নিয়ে আইপিএল ছাড়লেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসু রাবাদা। তার পায়ের নিচের অংশের টিস্যুতে সংক্রমণ হয়েছে। তবে আশা করা হচ্ছে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরু থেকেই খেলতে পারবেন তিনি।

পাঞ্জাব কিংসের হয়ে খেলা এই পেসার ১১ ম্যাচে উইকেট নিয়েছেন ১১টি। ইকোনোমি ছিল ৮.৮৫। দেশে ফিরে যাওয়ায় পাঞ্জাবের হয়ে লিগপর্বের শেষ দুই ম্যাচ খেলতে পারবেন না তিনি।

যেহেতু পাঞ্জাবের প্লে’অফ খেলার কোনো সম্ভাবনা নেই তাই প্রোটিয়া এই পেসারকে দেশে ফিরে যাওয়ার অনুমতি দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। দেশে ফিরে রাবাদা বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, বিশ্বকাপকে সামনে রেখে তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে রাবাদার অন্তর্ভূক্তি বেশ গুরুত্বপূর্ণ। কারণ, ১৫ সদস্যের বিশ্বকাপ দলে একমাত্র তিনিই কৃষ্ণাঙ্গ বোলার। যেটা নিয়ে বেশ সমালোচনা হয়েছিল। আরেক কৃষ্ণাঙ্গ বোলার লুঙ্গি এনগিদি আছেন রিজার্ভ হিসেবে।

বর্ণবাদ ঝামেলার কারণে ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে তাদের একাদশে কমপক্ষে দুইজন কৃষ্ণাঙ্গ ক্রিকেটারকে খেলাতে হবে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে একমাত্র বোলার রাবাদা। তিনি ইনজুরিতে পড়লে কৃষ্ণাঙ্গদের কোটা পূরণে ঝামেলায় পড়তে হবে দক্ষিণ আফ্রিকাকে।