সারা বাংলা

নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধারের দাবি

চিকিৎসার জন্য ভারতে গিয়ে রহস্যজনকভাবে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধার করা হয়েছে— এমনটা দাবি করেছেন এমপির ব্যক্তিগত সহকারী (পিএ) আব্দুর রউফ।

বুধবার (২২ মে) সকালে আব্দুর রউফ জানান, কলকাতার নিউ টাউন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

তবে, ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে, এমপি আনারের মরদেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। এ ছাড়া, পশ্চিমবঙ্গের যে ফ্ল্যাটে আনোয়ারুলকে হত্যা করা হয়েছে, সেখানেও লাশ পাওয়া যায়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। আর পশ্চিমবঙ্গে আনোয়ারুল আজিমের হত্যাকাণ্ডের খবর নিশ্চিত হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, ঝিনাইদহ-৪ আসনের এমপিকে বাংলাদেশিরাই হত্যা করেছে।

এদিকে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, ভারতে চিকিৎসা করাতে এসে খুন হয়েছেন বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম। গত ৮ দিন নিখোঁজ থাকার পর বুধবার সকালে হত্যাকাণ্ডের কথা জানা যায়। তবে, কে বা কারা তাকে খুন করেছে তা জানা যায়নি। তদন্তে নেমেছে পুলিশ।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে যান সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৬ মে সকাল থেকে পরিবারের সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

এ ঘটনায় গত শনিবার (১৮ মে) সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বন্ধু শ্রী গোপাল বিশ্বাস কলকাতার বরানগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

আনোয়ারুল আজিম আনার ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। এর আগে, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

আরও পড়ুন

ভারত গিয়ে লাপাত্তা সংসদ সদস্য আনোয়ারুল

নিখোঁজের আগে পিএকে ফোন করেছিলেন এমপি আনোয়ারুল