খেলাধুলা

রোহিতকে প্রশংসায় ভাসালেন সাকিব

রোহিত শর্মা ও সাকিব আল হাসান। একজন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। অন্যজন সময়ের সেরা অলরাউন্ডার। তবে একটা জায়গায় দুজনেই সমান। সেটা হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ক্ষেত্রে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে কেবল তারা দুজনই আগের সবগুলো আসরে খেলেছেন। এবার মাঠে নামলে আইসিসি আয়োজিত ৯টি আসরের সবগুলোতেই তাদের অংশ নেওয়ার রেকর্ড হবে।

এবারের বিশ্বকাপে ভারত-বাংলাদেশ অবশ্য এক গ্রুপে নয়। ভিন্ন গ্রুপে হলেও একটি প্রস্তুতি ম্যাচে শনিবার রাতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচটি।

তার আগে স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে রোহিত শর্মাকে প্রশংসায় ভাসিয়েছেন সাকিব আল হাসান। তিনি বলেছেন, ‘গেল কয়েক বছরে তিনি (রোহিত) যেভাবে ভারত দলকে নেতৃত্ব দিয়েছেন সেটা মারাত্মক পর্যায়ের। অধিনায়ক হিসেবে তার রেকর্ড বিস্ময়কর। আমি মনে করি একজন লিডার হিসেবে তাকে দলের সবাই শ্রদ্ধা করে। তিনি এমনই একজন যিনি একাই প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারেন।’

আগের ৮ আসরে রোহিত শর্মা ৩৬ ইনিংসে রান করেছেন ৯৬৩টি। গড় ৩৪.৩৯ আর স্ট্রাইক রেট ১২৭.৮৮। বিশ্বকাপে ৯টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

আর সাকিব ৩৬ ম্যাচে ব্যাট হাতে করেছেন ৭৪২ রান। গড় ২৩.৯৩, স্ট্রাইক রেট ১২২.৪৪। হাফ সেঞ্চুরি রয়েছে তিনটি। আর বল হাতে নিয়েছেন ৪৭ উইকেট।