সারা বাংলা

লালমনিরহাটে মা-মেয়ের মৃত্যু: দুই মামলা দায়ের

লালমনিরহাটের হাতীবান্ধায় মেয়েকে হত্যার পর বিষপানে আত্মহত্যা করেছেন মা রোজিনা বেগম (৩৫)। এ ঘটনায় রোববার (২ জুন) ময়নাতদন্ত শেষে মারা যাওয়াদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। একই সঙ্গে দায়ের করা হয়েছে দুটি মামলা। যার একটি হত্যা এবং অপরটি অপমৃত্যু। 

গতকাল শনিবার (১জুন) দুপুরে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের সোনারদীঘি গ্রামের বাসিন্দা আকবর আলীর স্ত্রী রোজিনা বেগম বিষপানে আত্মহত্যা করেন। এর আগে তিনি তার ৪ মাসের মেয়ে জান্নাতুল ফেরদৌসীকে হত্যা করেন। 

পুলিশ ও স্থানীয়রা জানান, রোজিনা তার মেয়ে জান্নাতকে প্রথমে বিষপান করিয়ে হত্যা করেন। পরে নিজেও বিষপান করে মারা যান। কী কারণে রোজিনা এ কাজ করেছেন তা কেউ নিশ্চিত না। 

রোজিনা বেগমের স্বামী আকবর হোসেন বলেন, আমার স্ত্রীর দীর্ঘদিন ধরে মানসিক রোগী ছিলেন। আমি কাজের জন্য বাইরে গেলে সে (রোজিনা) আমার চার মাসের শিশুকে বিষপান করিয়ে হত্যা করে। পরে সে নিজেও বিষপান করে আত্মহত্যা করে। 

ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম মন্ডল বলেন, ‘ওই নারী দীর্ঘদিন ধরে মানসিক রোগী ছিলেন। সবার অজান্তে তিনি আত্মহত্যা করেছেন। মারা যাওয়ার আগে তিনি সন্তানকেও হত্যা করেন।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মা ও মেয়ের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা ও একটি আত্মহত্যার মামলা হয়েছে। হত্যা মামলার বাদী আকবর আলী। অপমৃত্যুর মামলাটি করেছে পুলিশ। তদন্ত শেষে বলা যাবে কী কারণে এমন ঘটনা ঘটেছে।