সারা বাংলা

বাগেরহাটে টিসিবির সয়াবিন তেল উদ্ধার, আটক ১

বাগেরহাটের মোল্লাহাটে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে লুকিয়ে রাখা ৫৪০ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে পুলিশ। এসময় আশিকুর রহমান নামে একজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে মোল্লাহাট উপজেলার চুনখোলা গ্রামের একটি বাড়ি থেকে বিক্রয় নিষিদ্ধ টিসিবির এই ভোজ্য তেল উদ্ধার করা হয়। আটক আশিকুর রহমান বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চুনখোলা ইউনিয়নের চুনখোলা গ্রামের বাদশার ছেলে। তিনি পেশায় একজন চায়ের দোকানদার।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, শিকদার সাবরাজ নামের একজন ডিলার ন্যায্য মূল্যে বিক্রির উদ্দেশ্যে টিসিবির এই তেল উত্তোলন করেছিলেন। পরে গোপনে কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে চুনখোলা গ্রামের চায়ের দোকানদার আশিকুর রহমানের বাড়িতে রেখেছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩০টি কার্টুনে মোট ৫৪০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, আটক আশিকুর রহমান ও ডিলার সিকদার সাবরাজসহ অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে মোল্লাহাট থানায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে। আটক আশিকুর রহমানকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।