খেলাধুলা

সিপিএলে দল পেলেন আমির-ফখর-ইমাদ

ভারতের বিপক্ষে জেতা ম্যাচ হাতছাড়া করায় মোহাম্মদ আমির, ফখর জামান ও ইমাদ ওয়াসিমের সমালোচনা চলছে। এর মধ্যেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দল পেলেন তারা তিনজন। আজ সোমবার সিপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস তাদের তিনজনকে দলে ভেড়ানোর ঘোষণা দিয়েছে।

এই তিজনের বাইরে আরও ৯ জনকে দলে নিয়েছে তারা। তাদের মধ্যে উল্লেখযোগ্য অস্ট্রেলিয়ার অফ স্পিনার ক্রিস গ্রিন, আফগানিস্তানের অলরাউন্ডার আমতউল্লাহ ওমরজাই, ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিং, ফাবিয়ান আলেন ও ১৭ বছর বয়সী জিওয়েল অ্যান্ড্রু।

১২ জন খেলোয়াড়কে আগেই দলে নেওয়ায় আগামী মাসে অনুষ্ঠিতব্য নিলাম থেকে আর মাত্র পাঁচজন খেলোয়াড় নিতে পারবে অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস।

অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস ছাড়াও অন্যান্য ফ্র্যাঞ্চাইজিও বেশ কিছু তারকা খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে। তার মধ্যে ত্রিনবাগো নাইট রাইডার্স নিয়েছে টিম ডেভিড ও জ্যাসন রয়কে, সেন্ট লুসিয়া কিংস নিয়েছে হেনরিখ ক্লাসেনকে এবং সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস দলে নিয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে।

সিপিএলের আগের ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াসের পরিবর্তে এবার যুক্ত হয়েছে অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনস। অ্যান্টিগুয়া থেকে এর আগেও একটি ফ্র্যাঞ্চাইজি ছিল। সেটার নাম ছিল অ্যান্টিগুয়া হকসবিলস। তারা সিপিএলের প্রথম দুই আসরে খেলেছিল।

২০২৪ সিপিএল এবার মাঠে গড়াবে ২৮ আগস্ট। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। ১০ বছরের মধ্যে এবারই প্রথম অ্যান্টিগুয়ায় সিপিএলের ম্যাচ অনুষ্ঠিত হবে।

অ্যান্টিগুয়া অ্যান্ড বারবুডা ফ্যালকনসের স্কোয়াড: ইমাদ ওয়াসিম, ফখর জামান, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান অ্যালেন, আজমাতুল্লাহ ওমরজাই, মোহাম্মদ আমির, ক্রিস গ্রিন, হেইডেন ওয়ালশ জুনিয়র, শামার স্প্রিংগার, কেলভিন পিটম্যান, জুয়েল অ্যান্ড্রু ও জোশুয়া জেমস।