খেলাধুলা

মেজর লিগে অভিষেকেই উজ্জ্বল সাকিব, জিতলো দল

যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে অভিষেকেই অলরাউন্ড পারফরর্ম্যান্স করেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ব্যাট ও বল হাতে কার্যকরী অবদান রেখেছেন তারকা অলরাউন্ডার। জিতেছে তার দল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সও। ব্যাটিংয়ে ঝড়ো ১৮ রানের পাশাপাশি বল হাতে ১ উইকেট শিকার করেছেন সাকিব। তার দলের জয় ১২ রানের।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে সাকিবের দল নাইট রাইডার্স। অল্পতেই ফেরেন দুই ওপেনার জেসন রয় ও সুনীল নারাইন। চারে নামেন সাকিব। তিনটি চারে ঝড়ের ইঙ্গিত দিলেও অবশ্য বেশিদূর যেতে পারেননি।

এরপর লস অ্যাঞ্জেলসকে একাই টেনেছেন ভারতীয় ক্রিকেটার উন্মুক্ত চাঁদ। পেয়েছেন ফিফটির দেখা। ৪৫ বলে ৬৮ রান করেন চাঁদ। বাকিরা ছিলেন ব্যর্থ। ডেভিড মিলার, আন্দ্রে রাসেলরা জ্বলে উঠতে পারেননি। তাতে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৬২ রান।

জবাব দিতে নেমে সাবধানী শুরু করে টেক্সাস সুপার কিংস। ডু প্লেসিকে ফিরিয়ে জুটি ভাঙেন স্পেনচার জনসন। সাকিব বোলিংয়ে আসেন পাওয়ার প্লের পর। টানা তিন ওভারের এক স্পেল করেন বাংলাদেশী অলরাউন্ডার।

প্রথম ওভারে সাকিব হজম করেন ১০ রান। দ্বিতীয় ওভারে অ্যারন হার্ডির কাছে ছক্কা হজম করলেও ওই ওভারেই তাকে ফিরিয়ে বদলা নেন সাকিব। পরের ওভারে ডেভন কনওয়ের কাছে হজম করেন একটি করে চার ও ছক্কা। সবমিলিয়ে ৩ ওভারে ৩২ রানে ১ উইকেট নিয়ে শেষ হয় তার বোলিং।

সাকিবের পাশাপাশি বল হাতে জ্বলে ওঠেন যুক্তরাষ্ট্রের আলী খান। এক ওভারে তার তিন উইকেট শিকারে ম্যাচ থেকে ছিটকে যায় টেক্সাস। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৫০ রানে থামে তাদের ইনিংস।