সারা বাংলা

নির্মাণাধীন সেতুতে ট্রলারের ধাক্কা, নদীতে যাত্রীরা

শরীয়তপুরের নড়িয়াতে নির্মাণাধীন সেতুর পিলারের ধাক্কা দিয়েছে একটি যাত্রীবাহী ট্রলার। এসময় কয়েকজন যাত্রী ট্রলার থেকে নদীতে পড়ে যান। এ ঘটনায় কেউ হতাহত হননি। 

রোববার (৭ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার পদ্মা নদীর শাখা কীর্তিনাশা নদীর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নিচে ঘটনাটি হয়। 

স্থানীয়রা বলেন, গত সাত বছর ধরে নড়িয়া-জাজিরা রুটে কীর্তিনাশা নদীর ওপর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ চলছে। কয়েক দফা সময় বৃদ্ধি করা হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটির কাজ সম্পন্ন করতে পারেনি। কয়েক মাস আগে পুরাতন সেতুটি ভেঙে ফেলা হয়। এরপর নদী পারাপারে ট্রলার ব্যবহার করছেন দুই পাড়ের বাসিন্দারা। 

আজ দুপুর পৌনে ১২টার দিকে নদীর পশ্চিম প্রান্ত থেকে একটি ট্রলার যাত্রী নিয়ে নড়িয়ার দিকে যাচ্ছিল। ট্রলারটি নির্মাণাধীন ব্রিজের একটি পিলারে ধাক্কা দেয়। ৮-১০ জন যাত্রী ট্রলার থেকে নদীতে পড়ে যান। তাদের উদ্ধার করতে ট্রলার থেকে আরও ১০-১২ জন যাত্রী নদীতে নামেন। 

শরীয়তপুর জেলার অতিরিক্ত সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, নদীতে অতিরিক্ত স্রোত থাকায় চালক নিয়ন্ত্রণে রাখতে না পারলে ট্রলারটি নির্মাণাধীন সেতুর পিলারে ধাক্কা দেয়। কয়েক জন যাত্রী নদীতে পড়ে যান। পরে অন্য যাত্রীরা তাদের উদ্ধার করেন। হতাহতের কোনো ঘটনা ঘটেনি।