আন্তর্জাতিক

নিউরোলজিস্টের সঙ্গে দেখা করেছিলেন বাইডেনের চিকিৎসক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক চলতি বছর হোয়াইট হাউসে ওয়াশিংটনের একজন নেতৃস্থানীয় নিউরোলজিস্টের সঙ্গে দেখা করেছিলেন। নিউ ইয়র্ক পোস্ট শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিভিশন বিতর্কে ধরাশায়ী হন বাইডেন। বিতর্ক চলাকালে বাইডেন একাধিকবার কথার মাঝখানে থেমে গিয়েছিলেন। তিনি অনেক সময় বাক্যও সম্পূর্ণ করতে পারেননি। ৮১ বছরের বাইডেনকে অনেকেই শারীরিক ও আইকিউ পরীক্ষা করানোর পরমার্শ দিয়েছেন। তবে শুক্রবার এবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বাইডেন কোনো ধরনের আইকিউ পরীক্ষা করাতে অস্বীকার করেছেন।

হোয়াইট হাউসের দর্শনার্থী লগ অনুসারে, ওয়াল্টার রিড মেডিকেল সেন্টারের পার্কিনসন রোগ বিশেষজ্ঞ ডা. কেভিন ক্যানার্ড প্রেসিডেন্টের চিকিৎসক অস্টিওপ্যাথিক মেডিসিন বিশেষজ্ঞ কেভিন ও’কনরের সঙ্গে দেখা করেছেন। ১৭ জানুয়ারি হোয়াইট হাউসের আবাসিক ক্লিনিকে এই সাক্ষাৎ হয়েছিল। ক্যানার্ড ২০২৩ সালের আগস্ট থেকে আটবার হোয়াইট হাউস হাউসে গিয়েছেন। এর মধ্যে সাতটি ছিল চলতি বছরের মার্চের শেষের দিকে। তিনি ওয়াল্টার রিড এবং হোয়াইট হাউসের মধ্যে যোগাযোগকারী মেগান নাসওয়ার্থির সাথে দেখা করেছিলেন।

তবে এ বিষয়ে কোনো ধরনের মন্তব্য করেননি ডা. কেভিন।

টেক্সাসের রিপাবলিকান কংগ্রেসম্যান রনি জ্যাকসন জানিয়েছেন, ডা. ও’কনর এবং বাইডেন পরিবার লুকোছাপা করছে।

জ্যাকসন নিউইয়র্ক পোস্টকে বলেছেন, কেভিন ও’কনরকে ফার্স্টলেডি জিল বাইডেন ছেলের মতো ভালবাসেন। তারা জানত যে কেভিনকে কিছু বলার জন্য তারা বিশ্বাস করতে পারে।’