সারা বাংলা

রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত দুজন‌কে ঢাকায় স্থানান্তর

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত দুই জন‌কে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে। রোববার (৭ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে তা‌দের‌ ঢাকায় পাঠা‌নো হয়। তারা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

গুরুতর আহত দুইজন হ‌লেন- বগুড়া সদ‌রের পালপাড়ার মৃত পাচকু‌ড়ি পা‌লের ছে‌লে শ্রী রঞ্জন পাল (৫২) ও সদ‌রের দত্তবাড়ি এলাকার মৃত ক্ষীরোদ চন্দ্রের ছে‌লে চন্দন দেব (৬৮)।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডি‌কেল ক‌লেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দ‌ুল ওয়াদুদ বলেন, দুর্ঘটনার পরে আমাদের হাসপাতালে ৩৮ জন ভর্তি হয়েছিলেন। এর মধ্যে, দুই জ‌নের অবস্থা গুরুতর ছিল। তাদের একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও অপরজনকে শেখ হা‌সিনা বার্ন ইন্স‌টি‌টিউটে রেফার্ড করা হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে আমাদের হাসপাতালে ২৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে, ২২ জন নারী এবং ৬ জন পুরুষ। এরা সবাই ঝুঁকিমুক্ত। এছাড়া, সকালে বাকিদের রিলিজ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪০ জন। রোববার (৭ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী আমতলা মো‌ড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- অলোক, আতশি রানী, রঞ্জিতা, নরেশ মোহন্ত ও  জ‌লি রানী সাহা।

পুলিশ জানিয়েছে, বিকেল ৫টার দিকে সেউজগাড়ী ইসকন মন্দির থেকে রথযাত্রা বের হয়। সেউজগাড়ী আমতলা এলাকায় পৌঁছালে রথের চূড়াটি সড়কের ওপর দিয়ে যাওয়া উচ্চ ভোল্টেজের বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে। এতে আগুন ধরে যায়। এ সময় র‌থের ওপরে বসে থাকা এবং নিচে থাকা অনেকে আহত হন। তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান‌ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে পাঁচজনকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: উৎসব পরিণত হলো বিষাদে, আয়োজকদের দুষছে প্রশাসন