অন্য দুনিয়া

স্ত্রীকে চুমু দিয়ে জরিমানা দিলেন স্বামী

ফ্রান্সের যুবক জুলিয়ঁ বেহনার্দ। অংশ নিয়েছিলেন ফ্রান্সের বারগান্ডি অঞ্চলে ট্যুর ডি ফ্রান্সের সপ্তম পর্যায়ের প্রতিযোগিতায়। সাইকেল নিয়ে অন্য প্রতিযোগীদের সঙ্গে এগিয়ে যাওয়ার সময় রাস্তার দুই পাশের দর্শকেরা করতালি দিচ্ছিলেন। দর্শকদের মধ্যে ছিলেন বেহনার্দের স্ত্রীও। স্ত্রীকে দেখে হঠাৎ সাইকেল থামিয়ে দেন তিনি। এরপর এই ফরাসি সাইক্লিস্ট স্ত্রীকে জড়িয়ে ধরে চুমু খান। 

সম্প্রতি এই ঘটনা ঘটে। এরপরে বেহনার্দকে জরিমানা গুনতে হয়েছে। এবং আয়োজকদের কাছে ক্ষমাও চাইতে হয়েছে। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, ২৩ দশমিক ৩ কিলোমিটারের টাইম ট্রায়ালে দ্রুতগতিতে সাইকেল চালাতে হয়। প্রতিযোগিতা চলাকালে সাইকেল থামিয়ে স্ত্রীকে চুমু খাওয়ার মাধ্যমে খেলার ভাবমূর্তি নষ্ট করেছেন’ বলে বেহনার্দকে অভিযুক্ত করে ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়ন (ইউসিআই)। শাস্তি স্বরূপ বেহনার্দকে ২০০ সুইস ফ্রাঁ (২২৩ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।

নিয়ম মেনে বেহনার্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমা চেয়েছেন ঠিকই কিন্তু এও বলেছেন যে, মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে প্রতিদিন জরিমানা দিতে রাজি আছেন তিনি। 

প্রতিযোগিতা শেষে একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বেহনার্দ জানিয়েছেন, ওই মুহূর্ত তার ক্যারিয়ারের সেরা সময় হয়ে থাকবে। স্ত্রীকে চুমু দিতে পেরে তিনি খুশি। কারণ তার  স্ত্রী প্রতিযোগিতার জন্য বেহনার্দকে সহযোগিতা করেছেন।