খেলাধুলা

সিনারের দুঃখ ‘ঘুম’, সেমিফাইনালে মেদভেদেভ

ঘুমের কারণে জীবনে অনেক কিছুই ঘটে যায়। এবার পর্যাপ্ত ঘুমের অভাব কাটিয়ে উঠতে না পেরে উইম্বলডন থেকেই বিদায় নিলেন টেনিসের নাম্বার ওয়ান তারকা ইয়ানিক সিনার! রাশিয়ান তারকা দানিল মেদভেদেভের কাছে পাঁচ সেটের লড়াইয়ে হেরে বিদায় নিয়েছেন কোয়ার্টার ফাইনাল থেকেই।

কোর্টে শরীর ঠিকমতো কাজ করছিল না সিনারের। তাও হাল ছাড়েননি এবারের শীর্ষ বাছাই তারকা। তবে ফলটা তার পক্ষে আসেনি।  ৬-৭ (৭/৯), ৬-৪, ৭-৬ (৭/৪), ২-৬, ৬-৩ গেমে ম্যাচটি হেরে যান সিনার। তাতেই সেমিফাইনালে উঠে যান মেদভেদেভ। 

মঙ্গলবার (৯ জুলাই) রাতে প্রথম দুই সেটে লড়াই করেন সিনার। তৃতীয় সেট চলাকালে মেডিকেল টাইম আউট নিতে বাধ্য হন। এরপর চতুর্থ সেটে ঘুরে দাঁড়ালেও পঞ্চম সেটে আর পেরে ওঠেননি। একটু বেশি আক্রমণাত্মক থাকা মেদভেদেভ জিতে নেন ম্যাচ।

ম্যাচ হেরে সিনার জানান, হারার আগে হারতে চাননি বলেই শারীরিক-দুর্বলতা নিয়েই শেষ পর্যন্ত খেলে গেছেন, ‘শরীর ভালো ছিল না আমার। এটা সহজ কিছু নয়। আমি চেষ্টা করেছি যতটুকু সামর্থ্য ছিল আজ তাই নিয়ে লড়তে।’

সেমিফাইনালে মেদভেদেভের প্রতিপক্ষ উইম্বলডনের বর্তমান চ্যাম্পিয়ন স্পেনের কার্লোস আলকারাজ। স্প্যানিশ তারকা আলকারাজ অন্য কোয়ার্টার ফাইনালে যুক্তরাষ্ট্রের টমি পলকে ৫-৭, ৬-৪, ৬-২, ৬-২ গেমে হারিয়ে উঠেছেন সেমিফাইনালে। 

আজ ছেলেদের অন্য দুটি কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ খেলবেন আলেক্স দি মিনাউরের বিপক্ষে। অন্য ম্যাচে টেলর ফ্রিটজের মুখোমুখি হবেন লরেনৎসো মুসেত্তি।