খেলাধুলা

প্রেমিকার সঙ্গে ‘রঙিন মুহুর্ত’ ফেলে আসা ইয়ান ইউরো ছাড়লেন হতাশায়

ইউরোর মৌসুম তখন দরজায় কড়া নাড়ছে। ক্লাব ফুটবলের ব্যস্ততা নেই। ডাচ লেফট ব্যাক ইয়ান মাতসেন তখন ব্যস্ত প্রেমিকাকে নিয়ে। বিলাসবহুল প্রমোদতরীতে প্রেমিকাকে নিয়ে মেতেছিলেন আনন্দে, এমন সময় কোচ রোনাল্ড কোম্যানের ফোন!

শেষ মুহুর্তে ডি ইয়ং ইনজুরির কারণে বাদ পড়ায় মাতসেনকে জার্মানিতে ডেকে নেন কোম্যান। কমলা জার্সিতে হবে অভিষেক, কিন্তু শেষটা এমন হবে কে জানতো। ইউরো শুরুর আগে দলে যোগ দিলেও ১ মিনিটের জন্যও কোম্যান মাঠে নামাননি মাতসেনকে।

প্রেমিকার সঙ্গে রঙিন মুহুর্ত ফেলে দলে ডাক পেলেও মাতসেন ছেড়েছেন হতাশা নিয়ে। এক প্রতিবেদনে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল জানিয়েছে, মাতসেন গ্রিক দ্বীপ মাইকুন্সে উড়াল দিয়েছিলেন ছুটি কাটাতে। যেটি উৎসবের জন্য বিখ্যাত।

মাতসেনের সঙ্গে ছিলেন প্রেমিকা এমিলি টুইন্ডার। বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ৭ কোটি টাকায় একটি বিলাসবহুল প্রমোদতরীর ব্যবস্থাও করেন মাতসেন। কিন্তু ইয়ংয়ের ইনজুরি ভেস্তে দেয় মাতসেনের সব পরিকল্পনা। ছুটে যান জার্মানিতে, যোগ দেন দলের সঙ্গে।

নেদারল্যান্ডস সেমিফাইনালে এসে বাদ পড়ে ইংল্যান্ডের কাছে হেরে। শেষ মিনিটে ওয়াকিংসের গোলে ছিটকে যায় টোটাল ফুটবলের দেশ। অথচ ম্যাচের শুরুতে এগিয়ে ছিল তারা।