খেলাধুলা

কবে মাঠে ফিরবেন মেসি, জানালেন নিজেই

কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে চোট পেয়েছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধে তাকে মাঠ ছেড়েই উঠে যেতে হয়। তখন ধরে নেওয়া হয়েছিল মেসির চোট বেশ গুরুতর। তবে ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করলেন আর্জেন্টাইন অধিনায়ক। জানালেন, শীঘ্রই ফিরবেন মাঠে। 

ম্যাচে লাওতারো মার্টিনেজের অতিরিক্ত সময়ের গোলে কলম্বিয়াকে হারিয়ে রেকর্ড ষোড়শ শিরোপা জিতেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে সতীর্থ ও পরিবারের মানুষদের সঙ্গে উদ্‌যাপন করলেও মেসি কোনো কথা বলেননি। পরে নিজের চোট ও অন্যান্য বিষয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বার্তা দিয়েছেন তিনি।

মেসি ইনস্টাগ্রাম পরপর তিনটি পোস্ট করেছেন। প্রথম পোস্টে তিনি দুই হাতে কোপা আমেরিকার দুটি ট্রফি নিয়ে হাস্যোজ্জ্বল একটি ছবি দিয়ে লিখেছেন, ‘আরও একটি...।’ দ্বিতীয় পোস্টে পরিবারের সদস্যদের নিয়ে শিরোপা উদযাপনের ছবির পর তৃতীয় পোস্টটিতে জানিয়েছেন চোটের অবস্থা।

পোস্টের শুরুতে সবাইকে ধন্যবাদ জানিয়ে শুরু করা মেসি লিখেছেন, ‘কোপা আমেরিকা শেষ। প্রথমেই আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই।আমি ঠিক আছি। ঈশ্বরকে ধন্যবাদ। আশা করছি, দ্রুতই আমি মাঠে ফিরতে পারবো এবং আমি যে কাজটা করতে সবচেয়ে বেশি ভালোবাসি, সেটা উপভোগ করবো।’

সবশেষে মেসি অ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস ওতামেন্ডি এবং বাকিদের নিয়ে কথা বলেছেন, ‘ফিদেও (ডি মারিয়া) আমাদের ছেড়ে গেছে। কিন্তু আমরা আরেকটি কাপ জিতেছি। এ কারণে আমি খুব খুশি। বড় ব্যাপার হচ্ছে, তার মতো ওতা (ওতামেন্ডি) এবং আমিও বিশেষ রোমাঞ্চ নিয়ে অনুভব করছি।’