মিডিয়া

গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক নিহত

কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সংঘর্ষে এবার এক সাংবাদিক নিহত হয়েছেন। তার নাম হাসান মেহেদী। যাত্রাবাড়ী এলাকায় দায়িত্ব পালন করতে গিয়ে গুরুতর আহত হলে তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা টাইমস-এর সম্পাদক আরিফুর রহমান দোলন বলেন, হাসান মেহেদী নামে আমাদের একজন রিপোর্টার যাত্রাবাড়ীতে পেশাগত দায়িত্ব পালন করছিলেন। তার বাড়ি কেরানীগঞ্জ। তার নিহত হওয়ার খবর পেয়ে আমি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের দিকে রওনা হয়েছি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, মেহেদীর বুকে ও মাথায় ছররা গুলির দাগ রয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকায় সংঘর্ষে আহত হয়ে বৃহস্পতিবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন ১২০ জন। 

জরুরি বিভাগের চিকিৎসকেরা জানান, সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অন্তত ১২০ জন আহত অবস্থায় ঢামেকে আসেন। এদের বেশির ভাগই ছররা গুলিতে আহত। আহতদের মধ্যে একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার নাদিয়া শারমিনও রয়েছেন। আহতদের বেশির ভাগই শিক্ষার্থী হিসেবে পরিচয় দিয়েছেন। রামপুরা, শনির আখড়া, দনিয়া, মিরপুর থেকে হাসপাতালে আসেন তারা। ২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।