অন্য দুনিয়া

বিয়ের তিন মিনিট পরেই ভেঙে গেছে যে বিয়ে

পুরো জীবন একসঙ্গে কাটানোর প্রতিশ্রুতি নিয়ে বিয়ে বন্ধনে আবদ্ধ বর-কনে। কিন্তু সেই বিয়ে যদি তিন মিনিটেই ভেঙে যায় তাহলে কী বলবেন? কুয়েতের একটি ঘটনা, বিয়ের আনুষ্ঠানিকতা শেষে নবদম্পতি আদালত কক্ষ থেকে বের হচ্ছিলেন। একটু এগিযে গিয়েই হোঁচট খেয়ে পড়ে যান নববধূ। তাকে ‘নির্বোধ’ বলে উপহাস করেন নতুন বর। এরপরে যা ঘটলো তা অনেককেই ভাবাচ্ছে।

নতুন বরের তিরষ্কারে নববধূ এতোই ক্ষুদ্ধ হন যে তিনি আর এক পা সামনে না এগিয়ে আদালতেই ফেরত যান। বিচারকের কাছে পুরো ঘটনা বর্ণনা করেন এবং তখনই বিচ্ছেদের আবেদন জানান। বিচারকও নববধূর সঙ্গে একমত পোষণ করেন এবং বিচ্ছেদের ঘোষণা দেন। বলা হচ্ছে কুয়েতের ইতিহাসে এটিই সব চেয়ে স্বল্পস্থায়ী বিয়ে।

২০১৯ সালে ঘটে যাওয়া এই ঘটনা নিয়ে নতুন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ব্যক্তি পোস্ট দেন। তিনি লেখেন, আমি একটি বিয়েতে গিয়ে নতুন বরকে নববধূকে তিরষ্কার করা দেখলাম। কুয়েতের ওই নারী যে কাজটি করেছে এই কনেরও তেমনটা করা উচিত ছিল।

নেটিজেনরা বলছেন, পরস্পরের প্রতি পরস্পরের যদি সম্মান না থাকে তাহলে ছেড়ে যাওয়াই ভালো। 

এর আগে, ২০০৪ সালে যুক্তরাজ্যের ম্যানচেস্টারে স্কট ম্যাককি ও ভিক্টোরিয়া অ্যান্ডারসনের বিয়ের আনুষ্ঠানিকতা মাত্র দেড় ঘণ্টার মাথায় ভেঙে গিয়েছিল। কনের বান্ধবীদের সঙ্গে বরের ঘনিষ্ঠতা দেখে ক্ষুদ্ধ হয়ে ওই বিয়ে ভেঙে দিয়েছিলেন কনে।