খেলাধুলা

চট্টগ্রামে বোলারদের রাজত্বে ব্যতিক্রম মুশফিক-মুমিনুল

প্রথম দিনে পড়েছে ১৪ উইকেট! তবে ভিন্ন দলের হয়ে দৃঢ়তা দেখিয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মুমিনুল হক। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) থেকে শুরু হয় দুই দিনের ম্যাচ। বিসিবি রেড ও বিসিবি গ্রিন দলে ভাগ হয়ে এই ম্যাচে লড়ছেন ক্রিকেটাররা।

টস জিতে ব্যাটিং করতে নেমে মাত্র ১৩১ রানে অলআউট হয় বিসিবি রেড। একাই লড়েছেন মুশফিক। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫০ রান। ৮৪ বলে ৮টি চারের মারে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে পেসার শফিকুল ইসলামের ব্যাট থেকে। বাকি কেউ বিশের ঘরও পার হতে পারেননি।

বিসিবি গ্রিনের হয়ে শুরুতে সাফল্য এনে দেন রুয়েল মিয়া-খালেদ আহমেদ। শেষ দিকে জাদু দেখান নাঈম হাসান। তার ঘূর্ণিতে প্রতিপক্ষ সর্বোচ্চ ৪টি উইকেট হারায়। ৩ উইকেট নেন খালেদ। ২ উইকেট নেন রুয়েল।

জবাবে খেলতে নেমে সুবিধানজনক অবস্থায় দিন শেষ করে বিসিবি রেড। দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৬ রান। লিড ১৩ রানের।

সর্বোচ্চ ৪৭ রান করে অপরাজিত আছেন মুমিনুল। ৫টি চার ও ১টি ছয়ে ইনিংসটি সাজিয়েছেন এই বাঁহাতি ব্যাটার। মুমিনুলের সঙ্গে ১৮ রানে ব্যাটিং করছেন প্রীতম কুমার।

৩৪ রান করে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ। এ ছাড়া ইয়াসির আলী ২৬ ও আশিকুর রহমান ১৮ রান করেন। বিসিবি রেডের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন শফিকুল ইসলাম।