খেলাধুলা

ভারতের বিপক্ষে ‘চাপ জয় করে’ ফাইনালে যেতে চায় বাংলাদেশ 

নারী এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের সামনে বাংলাদেশ। নিগার সুলতানা জ্যোতিদের জন্য যেন অগ্নিপরীক্ষা। তবে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে ‘চাপকে জয় করে’ ফাইনালে নাম লেখাতে চায় লাল সবুজের প্রতিনিধিরা। 

ডাম্বুলায় শুক্রবার (২৫ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। এর আগে ভারতের বিপক্ষে সবশেষ ৫ ম্যাচের সবকটিতে হেরেছে বাংলাদেশ। 

সেমির লড়াইয়ের আগে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অলরাউন্ডার নাহিদা আক্তার। তার মতে সেমিফাইনাল সবসময় চাপের, সেটি কাটিয়ে তারা তিন বিভাগে ভালো খেলতে চান। বলেন, ‘সেমিফাইনাল সবসময় চাপের ম্যাচ। এ ম্যাচটা না জিতলে আপনি বাদ পড়বেন। আমরা চেষ্টা করব তিন বিভাগেই যেন ভালো করতে পারি’।

নাহিদা আছেন দারুণ একটি মাইলফলকের সামনে। আর একটি উইকেট নিলেই তিনি উইকেটের সেঞ্চুরির দেখা পাবেন। তবে নাহিদা নিজে এসব মাইলফলক নিয়ে ভাবেন না। 

নাহিদা বলেন, সেটা কখনো ভাবিনি। সবসময় ভেবেছি দল আমাকে যেভাবে যখন চাইবে, আমি সেভাবে খেলে সেরাটা দিতে চাইব। আমি উইকেটের জন্য তাকিয়ে থাকিনি। 

‘উইকেটের ক্ষেত্রে ভাগ্য পক্ষে থাকতে হয়। আলহামদুলিল্লাহ ৯৯টা উইকেট পেয়েছি। চেষ্টা করব দেশের হয়ে আরও অনেক ম্যাচ খেলে যেন আরও ভালো করতে পারি’-যোগ করেন নাহিদা।  

২০১৮ সালে এক সোনালি বিকেলে ভারতকে হারিয়ে এশিয়া কাপের ট্রফি জেতে বাংলাদেশ। ঢাকা ত্যাগের আগে ক্রিকেটাররা সেটি স্মরণও করিয়েছেন। এবার ফাইনালের আগেই সামনে ভারত। জ্যোতিরা ৬ বছর আগে কুয়ালালামপুরের সেই স্মৃতি ফেরাতে পারবেন ডাম্বুলায়?