খেলাধুলা

ভারতকে চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পারেনি বাংলাদেশ

ফাইনালে যাওয়ার লড়াইয়ে ভারতের সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়তে পারেনি বাংলাদেশের মেয়েরা। শুরুতে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কোনোমতে টেনেটুনে ৮১ রানের লক্ষ্য দিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। 

ডাম্বুলায় শুক্রবার (২৬ জুলাই) দুপুর ২টা ৩০ মিনিটে খেলাটি শুরু হয়। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে মাত্র ৮০ রান করে বাংলাদেশ।

ইনিংসের তৃতীয় বলে ছক্কা মেরে ভালো সূচনার আভাস দেন দিলারা আক্তার। কিন্তু পরের বলেই তার আউটে ধাক্কা খায় বাংলাদেশ। দ্বিতীয় ওভারে দুই চারে ঘুরে দাঁড়ানোর আভাস দেন ইসমা তানজীম। তৃতীয় ওভারের শেষ বলে ইশমা সাজঘরে ফিরলে রানের গতি কমে যায়। তার ব্যাট থেকে আসে ১০ বলে ৮ রান। প্রথম ২ ওভারে ১৬ রান এলেও পাওয়ার প্লে’র শেষ চার ওভারে আসে মাত্র ৯ রান!

রুমানা আহমেদকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন নিগার সুলতানা জ্যোতি। কিন্তু দুজনে রান তুলতে পারেননি বলের সঙ্গে পাল্লা দিয়ে। অন্যদিকে রানের চাপে পড়ে উইকেট হারাতে থাকে বাংলাদেশের মেয়েরা।

আসা যাওয়ার মিছিলে এক প্রান্তে আগলে রাখার চেষ্টা করেন নিগার। কিন্তু ব্যাট হাতে চওড়া হতে পারছিলেন না। শেষ ওভারের প্রথম বলে আউটের আগে তিনি ৩২ রান করেন। খরচ করেন ৫১ বল। শেষে নেমে ১৯ রান করেন স্বর্ণা আক্তার। তার এই রান কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে বাংলাদেশ শিবিরকে।

ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন রেনুকা সিং ও রাধা যাদব।