খেলাধুলা

দুই দিনের ম্যাচে একমাত্র পাওয়া মুমিনুলের সেঞ্চুরি

নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল হক। তার ব্যাটে রান দেখা গেলেও অন্য ব্যাটাররা লম্বা ইনিংস খেলতে পারেননি। 

চেষ্টা করেছিলেন মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে ফিফটি করা মুশফিক দ্বিতীয় ইনিংসে থামেন ফিফটি থেকে ২ রান দূরে থেকে। রাজত্ব দেখিয়েছে বোলাররা। দুই দিনে উইকেট পড়েছে ২৫টি!

শুক্রবার চট্টগ্রামে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৪৭ রান করে বিসিবি রেড। এরপর খেলার ইতি ঘটে। সর্বোচ্চ ৪৮ রান করেন মুশফিক। ৩১ রানে আহরার আমিন ও ১৫ রানে হাবিবুর রহমান অপরাজিত ছিলেন। বিসিবি গ্রিনের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন তাইজুল ইসলাম।

এর আগে ৪ উইকেটে ১৪৬ রানে দিন শুরু করে বিসিবি গ্রিন। ৪৭ রানে দিন শুরু করা মুমিনুল থামেন ১২৩ রান করে। ১৮৩ বলে ১৫টি চার ও ১টি ছক্কার মারে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে নাইম শেখের ব্যাট থেকে। ৩৪ রান করেন প্রীতম কুমার।

৯ উইকেটে ২৭৪ রানে ইনিংস ঘোষণা করে তারা। বিসিবি রেডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মেহেদী হাসান। 

প্রথম দিন প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি বিসিবি রেড। টস জিতে ব্যাটিং করতে নেমে মাত্র ১৩১ রানে অলআউট হয় বিসিবি রেড। একাই লড়েছেন মুশফিক। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫০ রান। ৮৪ বলে ৮টি চারের মারে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে পেসার শফিকুল ইসলামের ব্যাট থেকে। বাকি কেউ বিশের ঘরও পার হতে পারেননি।

বিসিবি গ্রিনের হয়ে শুরুতে সাফল্য এনে দেন রুয়েল মিয়া-খালেদ আহমেদ। শেষ দিকে জাদু দেখান নাঈম হাসান। তার ঘূর্ণিতে প্রতিপক্ষ সর্বোচ্চ ৪টি উইকেট হারায়। ৩ উইকেট নেন খালেদ। ২ উইকেট নেন রুয়েল।