সারা বাংলা

নোয়াখালীর সুধারাম থানা লক্ষ্য করে গুলি

নোয়াখালীর সুধারাম মডেল থানা লক্ষ্য করে গুলি ও ইট নিক্ষেপের অভেযোগ উঠেছে দুর্বৃত্তেদের বিরুদ্ধে। শনিবার (৩ আগস্ট) বিকেলের দিকে হামলাটি হয়। নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইমঅ্যান্ড অপস) মোহাম্মদ ইব্রাহীম এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ ইব্রাহীম বলেন, ‘শনিবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ চলছিল। এসময় মিছিল থেকে দুর্বৃত্তরা সুধারাম মডেল থানায় অবস্থানরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে আগ্নেয়াস্ত্র থেকে এক রাউন্ড গুলি ছুঁড়ে। এসময় বিভিন্ন দিক থেকে দুর্বৃত্তকারীরা থানায় ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও থানা বিল্ডিংয়ের জানালার কাঁচ ভেঙে ক্ষতি হয়েছে।’

তিনি আরও বলেন, ‘পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘মিছিল থেকে কে বা কারা থানা লক্ষ্য করে গুলি চালিয়েছে। থানায় ইটও নিক্ষেপ করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

এর আগে, শনিবার বিকেল ৯ দফা দাবি বাস্তবায়নে নোয়াখালীতে ছাত্র, শিক্ষক-জনতার সমন্বয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অভিযোগ উঠেছে, আন্দোলনকারীদের মিছিল থেকে বিকেল ৫টার দিকে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অগ্নিসংযোগ-ভাঙচুর করা হয়েছে।

স্থানীয়রা জানায়, বৃষ্টি বাঁধা উপেক্ষা করে জেলা শহরের মাইজদী বাজার থেকে ছাত্ররা মিছিল বের করেন। প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি জিলা স্কুলের সামনের সড়কে এসে শেষ হয়। সেখানে তারা প্রতিবাদ সমাবেশ করেন।