সারা বাংলা

চট্টগ্রামে বিএনপি নেতা আমীর খসরু ও শাহাদাতের বাসায় আগুন

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও নগর বিএনপি’র সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ৪ নেতার বাড়িতে হামলা ও আগুন দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৩ আগস্ট) রাতে নগরীর মেহেদীবাগ ও গোলপাহাড় এলাকায় হামলাগুলো হয়েছে। 

এর আগে, আজ সন্ধ্যায় নগরের দুই নম্বর গেইটস্থ মেয়র গলিতে শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরীর বাসায় হামলা হয়। এরপরই  বিএনপি নেতাদের বাসায় হামলার ঘটনা ঘটে। 

আরও পড়ুন: চট্টগ্রামে শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, ভাঙচুর 

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী মো. সেলিম সাংবাদিকদের বলেন, ‘আমার স্যার কারাগারে রয়েছেন। আজ সন্ধ্যার পর তার বাসায় ভাঙচুর এবং আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।’ হামলার জন্য ছাত্রলীগ–যুবলীগকে দায়ী করেছেন তিনি। 

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর বিএনপি নেতাদের বাসায় আগুন দেওয়ার খবর পেয়েছেন বলে নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। 

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মীর হেলাল উদ্দিন জানান, চট্টগ্রাম নগরের চট্টেশ্বরী এলাকায় তার বাসায় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা  হামলা ও ভাঙচুর চালিয়েছে। বাসায় দরজায় ধারালে অস্ত্র দিয়ে কোপ দিয়েছেন তারা। তারা বাসার ভেতরে ঢুকতে পারেনি। বাসার দরজার সামনে থাকা দুটি পাজেরো গাড়ি ও জানালার কাচ ভাঙচুর করেন। হামলার সময় বাসায় তার বাবা মীর নাছির উদ্দিন ছিলেন।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ জানান, বিএনপির নেতাদের বাসায় আগুন দেওয়ার সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের কেউ জড়িত নন। তারা এখন মহিউদ্দিন চৌধুরীর (শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বাসা) বাড়িতে অবস্থান করছেন। তাদের নেতার বাড়ি ভাঙচুর করা হয়েছে।