খেলাধুলা

ম্যানসিটি ছেড়ে পাঁচ বছরের জন্য অ্যাটলেটিকোতে আলভারেজ

আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার জুলিয়ান আলভারেজকে ছেড়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যানসিটি ছেড়ে পাঁচ বছরের জন্য অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন তিনি। এ জন্য ম্যানসিটিকে ৯৫ মিলিয়ন ইউরো তথা ১০৪ মিলিয়ন ডলার দিতে হয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাবটিকে। অবশ্য প্রাথমিকভাবে ম্যানসিটিকে ৮২ মিলিয়ন ডলার দিতে হবে।

ম্যানসিটি এর আগে কখনো এতো চড়া দামে কোনো খেলোয়াড়কে বিক্রি করতে পারেনি। ২০২২ সালে তারা ফেরান তোরেসকে সর্বোচ্চ ৭০ মিলিয়ন ডলারে বিক্রি করেছিল বার্সেলোনার কাছে।

বিশ্বকাপ জয়ী ২৪ বছর বয়সী আলভারেজ গেল মৌসুমে ম্যানসিটির হয়ে ৫৪ ম্যাচ খেলে গোল করেছিলেন মাত্র ১৯টি। যদিও আরলিং হালান্ডের কারণে তার পছন্দের নাম্বার ৯ পজিশনে নিয়মিত শুরুর একাদশে খেলার সুযোগ পাচ্ছিলেন না। সে কারণেই মূলত তিনি ম্যানসিটি ছাড়তে চেয়েছেন এবং চড়া দামে সিটিও তাকে ছেড়ে দিয়েছে।

২০২২ সালে রিভার প্লেট থেকে ১৭.৮ মিলিয়ন ডলারে ম্যানসিটিতে যোগ দিয়েছিলেন আলভারেজ। এরপর স্কাই ব্লুজদের হয়ে সব ধরনের প্রতিযোগিতার শিরোপা জিতেছেন আর্জেন্টাইন তারকা। তার শিরোপার ঝুলি বেশ সমৃদ্ধ। ঝুলিতে রয়েছে- বিশ্বকাপ, কোপা আমেরিকা, উয়েফা চ্যাম্পিয়নস লিগ ও ইংলিশ প্রিমিয়ার লিগের মতো মেজর শিরোপা।

২০২১ সালের পর ২০২৪ সালেও মেসির নেতৃত্বে জিতেছেন কোপা আমেরিকার শিরোপা। এরপর সুযোগ ছিল অলিম্পিকের পদক জেতারও। কিন্তু কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেন আলভারেজ-ওটামেন্ডিরা। বর্তমানে আলভারেজ আছেন বিশ্রামে।

আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে লা লিগার ২০২৪-২৫ মৌসুম। আর অ্যাটলেটিকো মাদ্রিদ মাঠে নামবে ২০ আগস্ট রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে। এই ম্যাচ দিয়েই কোলচোনেরোসদের হয়ে অভিষেক হতে পারে আলভারেজের।

অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য আলভারেজের আগে আরেক স্ট্রাইকার আলেক্সান্ডার সোরলোথকেও দলে ভিড়িয়েছে। এবার তারা লা লিগার শিরোপা পুনরুদ্ধার ও চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য দল সাজাতে শুরু করেছে।

আলভারেজের আগেই অ্যাটলেটিকোতে আছেন তার আর্জেন্টাইন সতীর্থ নাহুয়েল মলিনা ও অ্যাঞ্জেল কোরেরা। আছেন আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে। যার তত্ত্বাবধানে লা লিগায় একটা শক্ত অবস্থান তৈরি করেছে অ্যাটলেটিকো।