খেলাধুলা

মেসির বাড়িতে হামলা, যা বললেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

স্পেনে আর্জেন্টিনা জাতীয় দলের অধিনায়ক লিওনেল মেসির বাড়িতে হামলা করা হয়েছে। এই হামলার প্রতিবাদ জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মিলেই। তিনি হামলার জন্য কমিউনিস্টদের দায়ী করেছেন। একই সঙ্গে স্পেনে বসবাসরত আর্জেন্টাইন নাগরিকদের নিরাপত্তার দাবি তুলেছেন মিলেই।

মেসির ফুটবল ক্যারিয়ারের প্রায় পুরোটাই কেটেছে স্পেনে। বার্সেলোনা থেকেই মেসির উত্থান। কাতালুনিয়ার ক্লাবে খেলার সময় স্পেনের ইবিজায় একটি বাড়ি কিনেছিলেন মেসি। অবসর সময় পেলেই সেখানে ছুটে যান আর্জেন্টাইন তারকা। মঙ্গলবার সেই বাড়িতে হামলা করে একদল পরিবেশবাদী আন্দোলনকর্মী।

হামলার সময় তারা বাড়ির দেয়ালে স্প্রে দিয়ে স্লোগান লিখে দেয়। এ ঘটনার ভিডিও করে পরিবেশবাদী সংগঠন ‘ফুতোরো ভেজেতাল’ একটি ফুটেজ প্রকাশ করেছে। সেখানে দেখা যায়, মেসির বাড়ির সামনে দাঁড়ানোর দুজন ব্যক্তির হাতে থাকা একটি ব্যানারে লেখা, ‘অনুগ্রহ করে পৃথিবীকে সাহায্য করুন। ধনীরা নিপাত যাক। পুলিশ নিপাত যাক।’

এই ঘটনায় নিন্দা জানিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট মিলেই। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বিবৃতিতে মিলেই লিখেছেন, ‘স্পেনে কমিউনিস্টরা জলবায়ু পরিবর্তনের অবসান ঘটাতে ধনীদের হত্যা করতে লিওনেল মেসি এবং তার বাড়ি ধ্বংস করে ফেলেছে। এই কাপুরুষোচিত কাজের প্রতিবাদ জানিয়ে আমি মেসির পরিবারের প্রতি সংহতি জানাচ্ছি।’

‘আমি পেদ্রো সানচেজের সরকারের কাছে স্পেনে বসবাসরত আর্জেন্টাইন নাগরিকদের নিরাপত্তার নিশ্চয়তা চাচ্ছি। কমিউনিজম হচ্ছে সফলদের প্রতি হিংসা, ঘৃণা এবং বিরক্তি দ্বারা চালিত আদর্শ। মুক্ত এবং সভ্য পৃথিবীতে এর কোনো স্থান নেই।’- আরও যোগ করেন মিলেই।