খেলাধুলা

সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন ব্রাজিলিয়ান ফুটবলার

ইউরোপে দলবদলের মৌসুম শেষ। দলগুলো নিজেদের গুছিয়ে নিয়ে শুরু করেছে প্রাক-মৌসুম প্রস্তুতি। এর মধ্যেই শোনা গেল নতুন গুঞ্জন। সৌদি প্রো লিগ থেকে অফার পেয়েছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার রিচার্লিসন। তবে লোভনীয় সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই স্ট্রাইকার।

ইএসপিএন ব্রাজিল জানিয়েছে, রিচার্লিসনের দিকে মোটা অঙ্কের টাকা নিয়ে হাত বাড়িয়েছিল সৌদির ক্লাব আল হিলাল। তবে নেইমারের ক্লাব তার সতীর্থকে কত টাকা প্রস্তাব করেছে সেটা জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, টাকার অঙ্কটা কয়েক কোটি হবে। সৌদি প্রো লিগ বলে কথা!

ইএসপিএনকে রিচার্লিসন বলেন, ‘আমার জন্য প্রস্তাব ছিল। তবে ব্রাজিলের জার্সিতে এবং প্রিমিয়ার লিগে খেলাকেই বেশি প্রাধান্য দিচ্ছি আমি। টাকা অনেক বেশি। কিন্তু স্বপ্ন আরও বড়।’

২০২২ সালে এভারটন ছেড়ে টটেনহ্যামে পাড়ি জমিয়েছেন রিচার্লিসন। ৯০০ কোটি টাকায় তখন তার সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয় টটেনহ্যামের। দুই বছরে সব ধরনের প্রতিযোগিতামূলক ফুটবল মিলে খেলেন ৬৬ ম্যাচ। করেছেন ১৫ গোল এবং অ্যাসিস্ট করেছেন ৮ গোলে। 

ব্রাজিলের জার্সিতে রিচার্লিসনের যাত্রা শুরু হয় ২০১৮ সালে। জাতীয় দলের হয়ে ছয় বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪৮ ম্যাচ খেলে করেছেন ২০ গোল। সেই সঙ্গে অ্যাসিস্ট করেছেন ৮ গোলে। তবে এখনো জাতীয় দলের হয়ে বড় কোনো ট্রফি জিততে পারেননি তিনি।