সারা বাংলা

ঢাবিতে ছাত্রী পেটানো রুবেলের শাস্তির দাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষে আন্দোলনরত ছাত্রীদের পেটানো ছাত্রলীগ কর্মী রুবেলের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ আগস্ট) বিকালে ওই ছাত্রলীগ কর্মীর নিজ এলাকা পটুয়াখালীর কুয়াকাটা চৌরাস্তায় এ মানববন্ধন হয়। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, গণঅধিকার পরিষদ ও ছাত্রদলসহ স্থানীয় বেশ কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে অংশ নেয়। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে শহিদুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের বনি আমিন সিফাত ও কুয়াকাটা পৌর ছাত্রদলের সাবেক সভাপতি হানিফ গাজীসহ কয়েকশত মানুষ উপস্থিত ছিলেন।

মো. রুবেল খান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের ওপর আক্রমণ করেন

মো. রুবেল খান কুয়াকাটা পৌর ছাত্রলীগের সক্রিয় কর্মী। তিনি কুয়াকাটা পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সদস্য মো. নুরু খানের ছেলে। তিনি দীর্ঘদিন কুয়াকাটা পৌরসভার ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলা সংঘর্ষের সময় রুবেল ছাত্রীদের লাঠি দিয়ে পেটাচ্ছেন— এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তার ছবি ভাইরালের পর নিজ এলাকার সাধারণ মানুষ ও সাবেক ছাত্রলীগ কর্মীরাও এ কাজের নিন্দা করেন। 

মানববন্ধনে বক্তারা বলেন, কুয়াকাটার মানুষ হিসেবে তাঁরা লজ্জিত। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থীদের মারধরের কারণে তার সর্বোচ্চ শাস্তি দাবি করেন তারা।