সারা বাংলা

গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর-আগুন, আহত ১৭

গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আওয়ামী লীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়ায় সাংবাদিকসহ অন্তত ১৭ জন আহত হয়েছেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের গোপীনাথপুর বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: শেখ হাসিনাকে দেশে ফেরাতে নেতাকর্মীদের শপথ

জানাগেছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে গত কয়েকদিন ধরে গোপালগঞ্জে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ করে আসছে। মাথায় কাফনের কাপড় পরেও তারা বিক্ষোভ করেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মাজারে গিয়ে তারা শপথ করেছেন যে, যেমন করেই হোক আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে আবার দেশে ফিরিয়ে আনবেন এবং রাষ্ট্রক্ষমতায় বসাবেন।

তারই ধারাবহিকতায় আজকেও গোপালগঞ্জে বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। আজ বিকেলে গোপীনাথপুর এলাকায় বিক্ষোভ চলাকালে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধের চেষ্টা করে কর্মী-সমর্থকরা। যান চলাচল স্বাভাবিক রাখতে সেনাবাহিনী বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষুব্ধ সমর্থকরা সে সময় সেনাবাহিনীর একটি গাড়িতে ভাঙচুর করে ও আগুন লাগিয়ে দেয়। 

এ ঘটনায় চার সেনাসদস্য ও রাইজিংবিডির গোপালগঞ্জ প্রতিনিধি বাদল সাহা এবং মাছরাঙা টিভির গোপালগঞ্জ প্রতিনিধি সাবেত আহমেদসহ অন্তত ১৭ জন আহত হন। 

আরও পড়ুন: গোপালগঞ্জে আ. লীগের সমাবেশ, সড়ক অবরোধ

স্থানীয়রা জানান, গোপিনাথপুর বাসস্ট্যান্ডে আজ বিকেলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন। এ সময় সেনা সদস্যরা সেখানে গেলে তাদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন নেতাকর্মীরা। পরে বিক্ষোভকারীরা সেনা সদস্যদের লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করে। সে সময় সেনাবাহিনীর সদস্যরা আওয়ামী লীগ নেতাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে আওয়ামী লীগের লোকজন আরও ক্ষিপ্ত হয়ে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর করে গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এসময় দুইটি বাসও ভাঙচুর করেন তারা।

গোপালগঞ্জ ক্যাম্পের লেফটেন্যান্ট কর্নেল মাকসুদুর রহমান জানান, তিন থেকে চার হাজার জনতা সদর উপজেলার গোপিনাথপুর এলাকায় জড়ো হয়ে রাস্তা অবরোধ করে। রাস্তা থেকে সরে যেতে বললে তারা উত্তেজিত হয়ে ইট-পাটকেল ছুড়তে থাকে। এক পর্যায়ে তারা সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় চার জন সেনা সদস্য আহত হয়েছেন।