খেলাধুলা

পোলার্ডের টানা ৫ ছক্কায় বিব্রতকর রেকর্ডে রশিদ 

রশিদ খানের ক্যারিয়ারে এমন দিন খুব কমই আসে। কাইরন পোলার্ডের বদৌলতে আরও একবার দুঃসহ একটি দিন কাটালেন আফগান লেগ স্পিনার। রশিদের ৫ বলে টানা ৫ ছক্কা হাঁকালেন পোলার্ড। তাতে বিব্রতকর এক রেকর্ডে নাম লেখলেন সময়ের অন্যতম সেরা এই বোলার। 

ইংল্যান্ডের দ্য হানড্রেডের ম্যাচে রশিদের ওপর এমন তাণ্ডব চালিয়েছেন পোলার্ড। শনিবার (১০ আগস্ট) রাতে সাউদার্ন ব্রেভের হয়ে ব্যাট হাতে ঝড় তোলেন ক্যারিবীয় তারকা। একশ বলের এই টুর্নামেন্টে পাঁচ বলে পাঁচ ছক্কা হজম করা প্রথম বোলার বলে গেলেন আফগান অধিনায়ক।

ম্যাচে প্রথম বলের কাউ কর্নারের ওপর দিয়ে রশিদকে উড়িয়ে দেন সাবেক ক্যারিবীয় ব্যাটার। এরপর লং অন দিয়ে মারলেন আরও দুটি। চতুর্থ ডিপ মিড উইকেট ও পঞ্চম বলে  লং অফ দিয়ে ছক্কা মেরে রশিদকে বিব্রতকর রেকর্ডের ভাগিদার করে দেন পোলার্ড।

রেকর্ড গড়া পোলার্ড সাউদার্ন ব্রেভকে এনে দেন রুদ্ধশ্বাস এক জয়। ১২৭ রানের লক্ষ্যে নেমে ৯.৫ ওভারে ৮ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় ব্রেভ। দলকে ২ উইকেটে জয় এনে দেওয়ার পথে ২৩ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন পোলার্ড।

এর আগে টি-টোয়েন্টিতে ছয় ছক্কা মারার কীর্তি গড়েন পোলার্ড। অ্যান্টিগার কুলিজ গ্রাউন্ডে ২০২১ সালে ক্যারিবীয় এই ব্যাটার এক ওভারে ছয় ছক্কা মারেন শ্রীলঙ্কার স্পিনার আকিলা ধনাঞ্জয়াকে।