খেলাধুলা

ইনজুরিতে স্টোকস, শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত

আবারো চোটে পড়লেন ইংল্যান্ডের লাল বলের অধিনায়ক বেন স্টোকস। ইনজুরি তার পিছু ছাড়ছেই না। দ্য হানড্রেড টুর্নামেন্ট চলাকালীন বাম পায়ের হ্যামস্ট্রিং ইনজুিরতে পড়েছেন ইংল্যান্ড অধিনায়ক। তাতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তার অংশগ্রহণ অনিশ্চিয়তায় পড়ে গিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সফল টেস্ট সিরিজ শেষে দ্য হানড্রেডে অংশ নিয়েছিলেন স্টোকস। নর্দান সুপারচার্জাসের হয়ে চার ম্যাচে খেলার কথা ছিল তার। কিন্তু তৃতীয় ম্যাচ খেলতে নেমে ইনজুরির মুখোমুখি হলেন। কোনো যন্ত্রণা ছাড়াই স্টোকস ১৫ বল করেছিলেন। এরপরই চোটের মুখোমুখি হতে হয় তাকে।ব্যাটিংয়ে ৪ বলে ২ রান করে মাঠ ছেড়ে যান বাঁহাতি ব্যাটসম্যান। মেজাজ হারিয়ে নিজের গ্লাভস ছুঁড়ে মারেন। এরপর ব্যাকরুমের দুজন খেলোয়াড়ের সাহায্যে মাঠ ছাড়েন।

এরপর আর মাঠে নামতে পারেননি। তবে খেলা ছেড়ে হাসপাতালেও যাননি। সতীর্থদের সঙ্গে মাঠ ছাড়েন স্ক্যাচে ভর করে। সোমবার তাকে পরবর্তী ধাপে পর্যবেক্ষণ করা হবে। স্টোকসের চোট নিয়ে সুপারচার্জাসের অধিনায়ক হ্যারি ব্রুক বলেছেন,‘চোটটা দেখে ভালো লাগেনি। দূর্ভাগ্যজনক। আগামীকাল তার স্ক্যান করানো হবে। দেখা যাক রিপোর্টে কি আসে।’

হাঁটুর চোটে এক বছর ভুগে মাঠে ফিরেছিলেন স্টোকস। গত নভেম্বরে তার সার্জারি করানো হয়েছিল। মাঠে ফিরে শুধু ব্যাটিং করতে পারছিলেন। চলতি গ্রীষ্ম থেকে বোলিং শুরু করতে পেরেছেন তারকা এই ক্রিকেটার। তার চোটে শ্রীলঙ্কা সিরিজে বড় ঝামেলায় পড়বে ইংল্যান্ড। একে তো অধিনায়ক হারাবে। সঙ্গে একজন অলরাউন্ডারও।

স্টোকস খেলতে না পারলে অলি পোপে প্রথমবারের মতো দলকে নেতৃত্ব দেবেন। ২১ আগস্ট থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট শুরু হবে ইংল্যান্ডের। লঙ্কানদের বিপক্ষে তিন টেস্টের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে আছে ইংল্যান্ডের। এরপর তারা যাবে পাকিস্তানে তিন টেস্ট খেলতে। স্টোকস কতগুলো খেলা মিস করেন সেটাই দেখার।