খেলাধুলা

১ হাজার ২২৩ কোটি টাকায় অ্যাটলেটিকোয় আলভারেজ

ফুটবল পাড়ায় গুঞ্জনটা বেশ কিছুদিন ধরে ঘোরাফেরা করছিল। অবশেষে সত্যি হলো। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি ছেড়ে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছেন জুলিয়ান আলভারেজ। ৬ বছরের জন্য অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তি করেছেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

আলভারেজের জন্য বেশ ভালো অঙ্কের টাকা খরচ করতে হচ্ছে অ্যাটলেটিকোকে। যা সিটির ইতিহাসে রেকর্ড দলবদল। ৮১.৫ মিলিয়ন পাউন্ডে ক্লাব ছাড়ছেন এই স্ট্রাইকার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ হাজার ২২৩ কোটি ৬৪ লাখ টাকা।

এই টাকা থেকে প্রাথমিকভাবে আলভারেজ পাবেন ৬৪.৫ মিলিয়ন পাউন্ড বা ৭৫ মিলিয়ন ইউরো। পরে বিভিন্ন চুক্তি অনুসারে পাবেন আরও ১৭.১ মিলিয়ন পাউন্ড বা ২০ মিলিয়ন ইউরো।

আলভারেজের এই দলবদল সিটির ইতিহাসে রেকর্ড। এর আগে এতো দামে কাউকে বিক্রি করেনি ক্লাবটি। এর আগে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা সর্বোচ্চ দামে বিক্রি করেছিল রাহিম স্টার্লিংকে। ২০২২ সালে ইতিহাদ থেকে ইংলিশ তারকাকে কিনতে ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করেছিল আরেক জায়ান্ট চেলসি।

২০২২ সালের জানুয়ারিতে ১৪.১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিভার প্লেট থেকে সিটিতে যোগ দিয়েছিলেন আলভারেজ। ইতিহাদে দুই বছরের ক্যারিয়ারে সব কিছুই জিতেছেন ২৪ বছর বয়সী বিশ্বকাপজয়ী তারকা। দুই বছরে সিটির হয়ে জিতেছেন ছয়টি মেজর শিরোপা।

ক্লাবটির সঙ্গে আলভারেজের আবেগ জড়িয়ে আছে। বিদায়ের সময় সিটিজেনদের উদ্দেশ্যে আলভারেজ বলেছেন, ‘এই ক্লাবের সঙ্গে অনেক আবেগ জড়িয়ে আছে। অনেক আবেগের সঙ্গে আজ আমি অসাধারণ এক ক্লাবকে বিদায় জানাচ্ছি।’