খেলাধুলা

ইন্টারের সঙ্গে চুক্তি বাড়ালেন লাউতারো

গেল মৌসুমে ইতালিয়ান সিরি আ-র শিরোপা জিতেছে ইন্টার মিলান। এই শিরোপা জয়ের পেছনে সিকিভাগ ভূমিকা রেখেছেন লাউতারো মার্টিনেজ। দলের সাফল্যের পেছনের নায়ক এই আর্জেন্টাইনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ইন্টার।

নতুন চুক্তি অনুযায়ী আরও তিন বছর ইন্টারেই থাকছেন লাউতারো। ২০২৯ সালের জুন পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে ইতালিয়ান ক্লাবটি। সোমবার এক বিবৃতিতে চুক্তি বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছে তারা।

এর আগে ২০২৬ সালের জুন পর্যন্ত লাউতারোর সঙ্গে চুক্তি ছিল ইন্টারের। ২০১৮ সালে আর্জেন্টিনার ক্লাব রেসিং থেকে ইন্টার মিলানে যোগ দেন বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়। সেই থেকে এখন পর্যন্ত ইতালিয়ান ক্লাবটির সঙ্গেই আছেন লাউতারো।

এখন পর্যন্ত ইতালিয়ান ক্লাবটির হয়ে ২৮২ ম্যাচে ১২৯টি গোল করেছেন লাউতারো। গেল মৌসুমে লিগের সর্বোচ্চ ২৪ গোল করে ২০২৩-২৪ মৌসুমের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি।

ইন্টারের জার্সিতে এখন পর্যন্ত দুটি করে সিরি আ, ইতালিয়ান কাপ ও ইতালিয়ান সুপার কাপ জিতেছেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ২০২২ সালে জাতীয় দল আর্জেন্টিনার হয়ে পান বিশ্বকাপ জয়ের স্বাদ। সবশেষ কোপা আমেরিকায় দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়ে সর্বোচ্চ ৫ গোল করে জেতেন গোল্ডেন বল।