বিনোদন

প্রেক্ষাগৃহে আসছে ডিপজলের ‘অমানুষ হলো মানুষ’

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। চলচ্চিত্রের পর্দায় এ অভিনেতাকে নেতিবাচক ও ইতিবাচক দুই চরিত্রেই দেখা গেছে। অভিনয়ের পাশাপাশি তিনি সিনেমা নির্মাণ ও প্রযোজনার সঙ্গে যুক্ত। তার অভিনীত ও প্রযোজিত ‘অমানুষ হলো মানুষ’ সিনেমাটি আগামী ২৩ আগস্ট সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে।

মনতাজুর রহমান আকবর পরিচালিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে ডিপজলের সঙ্গে জয় চৌধুরী ও মৌ খান অভিনয় করেছেন। ডিপজলের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান অমি-বনি কথাচিত্র থেকে সিনেমাটি নির্মাণ করা হয়। সাভারের ফুলবাড়িয়ার পর মানিকগঞ্জের সিংগাইরে সিনেমার দৃশ্যধারণের কাজ করা হয়। সম্প্রতি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় সিনেমাটি।

২০২১ সালের জানুয়ারিতে শুরু হয়েছিল ‘অমানুষ হলো মানুষ’-এর শুটিং। তখন সর্বত্র করোনাভাইরাসের প্রকোপ ছিল। মনোয়ার হোসেন ডিপজল তখন অল্প বাজেটে একাধিক সিনেমার ঘোষণা দিয়েছিলেন। তারই একটি ‘অমানুষ হলো মানুষ’ সিনেমা।

জয় চৌধুরী জানিয়েছিলেন, এটি মূলত স্বল্প বাজেটে গল্প প্রধান সিনেমা। ডিপজল আঙ্কেল এবং আমার গল্পের মধ্যে কাউন্টার গল্পের সিনেমা ‘অমানুষ হলো মানুষ’। অল্পবাজেটে লগ্নি ফেরত আসার মতো সিনেমা এটি। যেখানে আর্টিস্টের চেয়ে গল্প প্রাধান্য পেয়েছে।

ডিপজলের নিজের গল্পে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এতে আরো অভিনয় করেছেন বড়দা মিঠু, রাশেদা চৌধুরী, জ্যাকি আলমগীর, বকুল সওদাগর, কিরণ কুমার, সেলিম প্রমুখ।