বিনোদন

জন্মদিনে মারা গেলেন ‘৪২০’ নাটকের ‘হক চাচা’

ছোট পর্দার অভিনেতা সৈয়দ গোলাম সারোয়ার মারা গেছেন। গতকাল রাজশাহী মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন ‘৪২০’খ্যাত এই অভিনেতা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সৈয়দ গোলাম সারোয়ারের ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তার পুত্র বাবু। তাতে তিনি বলেন, ‘আপনাদের প্রিয় মানুষটি আর নেই। আজ সকাল ছয় ঘটিকায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। রুহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া চাইছি। উনার ভুলত্রুটি সবাই নিজ গুনে ক্ষমা করে দেবেন।’

‘৪২০’ নাটকের দৃশ্যে সৈয়দ গোলাম সারোয়ার

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন সৈয়দ গোলাম সারোয়ার। স্ট্রোকজনিত সমস্যা নিয়ে গত ২৩ জুন রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তি হন। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। তা ছাড়াও ফুসফুসে ইনফেকশন, পিত্তথলিতে পাথর হওয়ায় তার অস্ত্রোপচার করতে চেয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু শারীরিকভাবে ফিট না থাকায় সম্ভব হয়নি। পরে কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। এরপর ফের অসুস্থ হয়ে পড়লে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়।

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত আলোচিত ধারাবাহিক নাটক ‘৪২০’। নাটকটিতে ‘হক চাচা’ চরিত্রে অভিনয় করে দারুণ সাড়া ফেলেছিলেন। এক পর্যায়ে ‘হক চাচা’ নামেই পরিচিতি লাভ করেন।

১৯৪৭ সালের ১৫ আগস্ট জন্মগ্রহণ করেন সৈয়দ গোলাম সারোয়ার। জন্মদিনেই পৃথিবী থেকে চিরতরে বিদায় নিলেন তিনি।