খেলাধুলা

রাসেল-হোল্ডারকে বিশ্রামে রেখে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল

টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ মাঠে নামবে আর আন্দ্রে রাসেল থাকবে না, সেটা অসম্ভব। তবে সেটাই হয়েছে এবার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে আন্দ্রে রাসেলকে। সেই সঙ্গে বিশ্রামে রাখা হয়েছে জেসন হোল্ডার ও পেসার আলজারি জোসেফকে।

তিন ম্যাচের সিরিজকে সামনে রেখে রোববার (১৮ আগস্ট) ১৫ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। দল ঘোষণার সময় বোর্ডের ক্রিকেট পরিচালক মাইলস বাসকম্ব জানান, এই সিরিজ থেকে বিশ্রামের জন্য অনুরোধ করেছিলেন রাসেল।

দলে রাসেল, হোল্ডার ও জোসেফ ছাড়াও নেই ওপেনার ব্যাটসম্যান ব্র্যান্ডন কিং। চোটের কারণে ছিটকে গেছেন তিনি। বিশ্বকাপে একটি ম্যাচেও খেলার সুযোগ না পাওয়া শিমরন হেটমায়ার জায়গা ধরে রেখেছেন। সবশেষ তিনি এই সংস্করণে জাতীয় দলের হয়ে খেলেছেন গত বছরের ডিসেম্বরে।

আগামী শুক্রবার শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিনটি ম্যাচই হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেইস (সহ-অধিনায়ক), আলিক আথানেজ, ফাবিয়ান অ্যালেন, জনসন চার্লস, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, শেই হোপ, আকিল হোসেন, শামার জোসেফ, ওবেদ ম্যাককয়, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, শেরফান রাদারফোর্ড, রোমারিও শেফার্ড।