সারা বাংলা

দিনাজপুরে জাল নোট ও তৈরির মেশিনসহ গ্রেপ্তার ২

দিনাজপুরের ফুলবাড়ীতে পৃথক অভিযান চালিয়ে জাল নোট এবং নোট তৈরির মেশিনসহ দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করা হয়। শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায়  বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান।

গ্রেপ্তারকৃতরা হলেন- দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের সন্তোষ কুমার রায়ের ছেলে নিপ্পন রায় (২৭) এবং কুড়িগ্রাম জেলার উলিপুর থানার কর্পুরা কদমতলা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে হাবিবুর রহমান (২৬)।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফুলবাড়ী পৌর এলাকার উত্তর সুজাপুর (প্রফেসর পাড়া) গ্রাম থেকে জাল নোটসহ নিপ্পন ও হাবিবুরকে আটক করে র‌্যাব-১৩।  পরে রাতভর অভিযান চালিয়ে উপজেলার বেতদিঘি ইউনিয়নের দিলাহাট এলাকা থেকে পুলিশ জাল নোট তৈরির মেশিনটি জব্দ করে। যার আনুমানিক মূল্য এক কোটি টাকা।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৩৭৫টি ২০০ টাকা মূল্য মানের (৭৫ হাজার টাকা) জাল নোট পাওয়া গেছে। দুই জনকে থানায় সোপর্দ করে র‌্যাব। আজ  র‌্যাব-১৩ এর নায়েব সুবেদার শফিকুল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫এ(বি) ধারায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা করেন।