জাতীয়

ত্রাণ দিলেন উপদেষ্টা এম সাখাওয়াত, বললেন ‘বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে’

ফেনী ও কুমিল্লা জেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। রোববার (২৫ আগস্ট) ফেনীর মহিপাল সেনা ক্যাম্প এবং কুমিল্লার আলেখারচরে ত্রাণ বিতরণ করেছেন তিনি।

ত্রাণ বিতরণকালে এম সাখাওয়াত হোসেন, ‘ফেনী ও কুমিল্লায় বন্যার অবস্থা উন্নতি হচ্ছে। এই পরিস্থিতিতে অন্তর্বর্তীকালীন সরকার বন্যা নিয়ন্ত্রণে ও বন্যার্তদের দুর্ভোগ কমাতে আন্তরিকভাবে কাজ করছে।’ 

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, ফেনীর জেলা প্রশাসক শাহীনা আক্তার, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান, পুলিশ সুপার সাইদুল ইসলাম, এইচ অ্যান্ড এইচ ফাউন্ডেশনের সভাপতি এম সাফাক হোসেন, মতিপাল সেনা ক্যাম্পের ব্রিগেডিয়ার জেনারেল শামসুল আরেফিন, বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আবুল হোসেন, বাংলাদেশ জুট স্পিনার্স অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান তাপস প্রামাণিক ও বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আকন্দ প্রমুখ।

উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন নিজ উদ্যোগে ও বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ জুট স্পিনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশন এবং এইচ অ্যান্ড এইচ ফাউন্ডেশন, এস এস গ্রুপ, পিএসও, প্রাণ আরএফএল গ্রুপ ও বিজিএমইএর সহায়তায় প্রায় সাত ৭০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এর মধ্যে ছিল চাল, চিড়া, মুড়ি, গুড়, বিস্কুট, চিপস, মোমবাতি, লাইটার, চিড়ার মোয়া, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ফিটকিরি ইত্যাদি।