রাজনীতি

গোলাপের গ্রেপ্তারের খবরে এলাকায় মিষ্টি বিতরণ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপের গ্রেপ্তারের খবরে তার নির্বাচনী এলাকা মাদারীপুরের কালকিনি উপজেলায় মিষ্টি বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ আগস্ট) সকালে উপজেলার উত্তর রমজানপুরসহ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করা হয়।

রোববার (২৫ আগস্ট) রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে গোলাপকে গ্রেপ্তার করে পুলিশ। এ মিষ্টি বিতরণের পাশাপাশি এলাকার জনগণ গোলাপের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

গোলাপ জীবিকার তাগিদে আমেরিকায় গিয়ে ট্যাক্সি চালাতেন। অতিরিক্ত আয়ের জন্য মাঝে মাঝে পিৎজ্জা ডেলিভারিও করতেন। শেখ হাসিনার সান্নিধ্যে বদলে যায় তার জীবন। এলাকায় রাজনীতির সঙ্গে জড়িত না থেকেও আওয়ামী লীগের কেন্দ্রীয় বড় মাপের নেতা হয়ে ওঠেন। তিনি ছিলেন শেখ হাসিনার বিশেষ সহকারী। 

গোলাপের বিরুদ্ধে শত শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ আছে।  

২০১৮ সালের নির্বাচনে মাদারীপুর-৩ আসনের নৌকার টিকেটে গোলাপ সংসদ সদস্য নিবাচিত হন। এরপর থেকে তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠতে থাকে। 

মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বলেন, ক্ষমতা পেয়ে গোলাপ জমি দখল, অবৈধ সম্পদ অর্জন, মানুষের উপর জুলুমসহ নানা অপকর্ম করেছেন। যার কারণে তিনি গ্রেপ্তার হওয়ার পর এলাকাবাসী মিষ্টি বিতরণ করেছেন। 

এটা থেকে ক্ষমতাসীনদের শিক্ষা নেওয়া উচিত বলে মনে করেন তিনি।