জাতীয়

ডিবি কার্যালয়ে হাসানুল হক ইনু

রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার হওয়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ডিবি সূত্রে জানা গেছে, সোমবার (২৬ আগস্ট) বিকেলে উত্তরার বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবির একটি দল। পরে একটি মাইক্রোবাসে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। ইনুর বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। এসব অভিযোগে তার সংশ্লিষ্টতার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগামীকাল রিমান্ড আবেদন করে তাকে আদালতে তোলা হবে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, জাসদের সভাপতি হাসানুল হক ইনুকে নিউমার্কেট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে। গত ২১ আগস্ট নিউ মার্কেট থানায় তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়।

হাসানুল হক ইনুকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মো. রবিউল হোসেন ভূঁইয়া বলেন, নিউ মার্কেট থানায় দায়ের হওয়া একটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সারা দেশের বিভিন্ন জায়গায় ইনুর বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। এর আগে, বৃহস্পতিবার (২২ আগস্ট) রাজধানীর গুলশান থেকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেননকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন: সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু গ্রেপ্তার