জাতীয়

বন্যাদুর্গত ৬৫৭৫ পরিবারের মাঝে ত্রাণ দিয়েছে বিজিবি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে।  এরই ধারাবাহিকতায় বিজিবির পক্ষ থেকে ৬ হাজার ৫৭৫টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এবং ৫২০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। 

সোমবার (২৬ আগস্ট) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান। 

তিনি বলেন, বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর তত্ত্বাবধানে ফেনী সদর উপজেলার বন্যাদুর্গত আনন্দপুর, ক্যাডেট কলেজ, দরবার শরীফ, ধর্মপুর, সোনাপুর, ওমরপুর, চাঁনপুর, কাশিমপুর ও এলাহীগঞ্জ এলাকার ১৮০০টি পরিবার এবং দাগনভূঁঞা উপজেলার বারাহিগুনিয়া, মাতুভূইয়া, জয় লস্করপুর, নুরুল্লাপুর, হিরাপুর ও সালামনগর  এলাকার ২৮৫৫টি পরিবারসহ সর্বমোট ৪,৬৫৫টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

অন্যদিকে, বিজিবির কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর তত্ত্বাবধানে বন্যাদুর্গত বুড়িচং এ ৫২০টি পরিবার, বিবির বাজারে ২৫০টি পরিবার এবং লাকসামে ১৫০টি পরিবারসহ মোট ৯২০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

এর আগে সোমবার সকালে স্বরাষ্ট্র উপদেষ্টা ও বিজিবি মহাপরিচালক বিজিবির হেলিকপ্টারযোগে বন্যাদুর্গত ফেনী, নোয়াখালী এবং কুমিল্লা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ফেনীর ছাগলনাইয়া সরকারি কলেজে ২৫০টি পরিবার, নোয়াখালীর পুলিশ ট্রেনিং সেন্টারে ২৫০টি পরিবার এবং কুমিল্লার বুড়িচং সোনার বাংলা কলেজে ৫০০টি পরিবারসহ মোট ১০০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন তারা। 

এছাড়া, কুমিল্লা সেক্টরের তত্ত্বাবধানে বর্ডার গার্ড হাসপাতাল, ঢাকা এর মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. মেজর শাহ মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে পরিচালিত বিশেষ মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বন্যাদুর্গত ২০০ জন পুরুষ, ২০০ জন নারী এবং ১২০ জন শিশুসহ মোট ৫২০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়।