খেলাধুলা

ম্যানসিটি ছেড়ে সৌদি প্রো লিগে কানসালো

অবশেষে জোয়াও কানসালো সমস্যার সমাধান হলো। ম্যানচেস্টার সিটি ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল-হিলালে যোগ দিতে যাচ্ছেন পর্তুগীজ এই তারকা। তাকে দলে নিতে ৩৮ মিলিয়ন ডলার গুণতে হবে আল-হিলালকে। সৌদি প্রো লিগের ক্লাবটিতে প্রতি বছরে তিনি বেতন পাবেন ১৭ মিলিয়ন ডলার।

অবশ্য গেল প্রায় দুই বছরে ম্যানসিটির হয়ে একটি ম্যাচও খেলেননি কানসালো। গার্দিওলার বিরাগভাজন হয়ে গেল ১৮ মাসে তিনি ধারে বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনায় খেলেছেন। যদিও সম্প্রতি কানসালোকে ফেরাতে আগ্রহী হয়েছিলেন গার্দিওলা। কিন্তু শেষ পর্যন্ত ভালো লাভ হওয়ায় তাকে বিক্রি করার সিদ্ধান্ত নেয় ম্যানসিটি কর্তৃপক্ষ।

দুই-একদিনের মধ্যে তার চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়া কথা। সেক্ষেত্রে বুধবার সৌদি প্রো লিগে ঘরের মাঠে দামাকের বিপক্ষে তার অভিষেক হতে পারে আল-হিলালের জার্সিতে। সেটা যদি সম্ভব না হয় তাহলে ১৪ সেপ্টেম্বর আল-রিয়াদের বিপক্ষের ম্যাচে খেলতে পারবেন তিনি।

৩০ বছর বয়সী এই রক্ষণভাগের খেলোয়াড় ২০১৯ সালে জুভেন্টাস থেকে ম্যানসিটিতে যোগ দিয়েছিলেন। এরপর স্কাই ব্লুজদের হয়ে ১৫৪ ম্যাচ খেলেছিলেন। গোল করেছিলেন ৯টি। সেই সময়ে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা, একটি এফএ কাপ ও একটি কারাবাও কাপও জিতেছিলেন তিনি।