খেলাধুলা

এবার আগেভাগে একাদশ দেওয়ার সাহস করলো না পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের ৪৮ ঘণ্টা আগে একাদশ ঘোষণা করেছিল পাকিস্তান। সেই টেস্টে বাংলাদেশের কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে হার মানে স্বাগতিকরা। আগামীকাল শুক্রবার (৩০ আগস্ট) সকাল থেকে শুরু হতে যাচ্ছে দ্বিতীয় টেস্ট। এবার ১৯ ঘণ্টা আগেও দ্বিতীয় টেস্টের একাদশ ঘোষণা করেনি পাকিস্তান। বৃহস্পতিবার বিকেলে তারা ১২ সদস্যের দল ঘোষণা করে। সেখান থেকে শুক্রবার সকালে পিচ মূল্যায়ন করে তারা বেছে নিবে সেরা একাদশ। 

যথারীতি এই টেস্টেও পাকিস্তানকে নেতৃত্বে দিবেন শান মাসুদ। তার ডেপুটি হিসেবে আছেন সৌদ শাকিল। ১২ জনের দলে জায়গা পেয়েছেন আবরার আহমেদ ও মীর হামজা। প্রথম টেস্টে খেলা শাহীন আফ্রিদিকে রাখা হয়নি।

আবরারকে দলে নেওয়ার বিষয়ে কোচ জ্যাসন গিলেস্পি বলেছেন, ‘অ্যাসেসমেন্টের ভিত্তিতে কন্ডিশন বিবেচনায় ১২ সদস্যের দলে আমরা আবরার আহমেদকে রেখেছি। এখনও পিচ দেখিনি। কালকে সকালে আমরা কন্ডিশন দেখবো এবং মূল্যায়ন করবো।’

দ্বিতীয় টেস্ট পাকিস্তানের ১২ সদস্যের স্কোয়াড: আব্দুল্লাহ শফিক, সাইম আইয়ুব, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সালমান আলী আগা, খুররম শাহজাদ, মোহাম্মদ আলী, আবরার আহমেদ, নাসিম শাহ ও মীর হামজা।