সারা বাংলা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

ঢাকা-চট্টগ্রাম মহাড়সকে ৯ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৪টার দিকে মহাসড়কটিতে বিভিন্ন ধরনের গাড়ি স্বাভাবিক গতিতে চলতে শুরু করে। 

এর আগে, আজ সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল। গাড়ি বিকল হওয়ায়, ত্রাণের গাড়ির চাপ থাকায় এবং উল্টোপথে চালকরা গাড়ি চালানোয় জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার সানারপাড় থেকে সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তা পর্যন্ত ২০ কিলোমিটার সড়কে যানজট দেখা যায়। ফলে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী ও বিভিন্ন ধরনের গাড়ির চালকরা।

আজ বিকেল ৪টার দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও টিপুর্দী এলাকায় গিয়ে দেখা যায়, মহাসড়কের ঢাকগামী এবং চট্টগ্রামগামী লেনে স্বাভাবিক গতিতে গাড়ি চলাচল করছে।

সরেজমিনে সকাল ১১টার দিকে মদনপুর চৌরাস্তায় গিয়ে দেখা যায়, যানজটের কারণে যাত্রীরা ভোগান্তিতে ছিলেন। ১০ মিনিটের পথ পাড়ি দিতে এক ঘণ্টারও বেশি সময় লাগছিল প্রতিটি গাড়ির। গরমে শিশু ও বৃদ্ধদের কষ্ট হয়েছে সবচেয়ে বেশি। অনেকে কম দূরত্বের পথ হেঁটেই রওনা দিচ্ছিলেন।

কাঁচপুর হাইওয়ে থানার ইনচার্জ (ওসি) রেজাউল হক বলেন, আজকে সকাল ৭টার দিকে লাঙ্গলবন্দ সেতু এলাকায় মহাসড়কে একটি যান বিকল হয়ে যায়। পাশাপাশি ত্রাণের গাড়ি থেকে শুরু করে যানবাহনের চাপ বেশি থাকায় এবং অনেকে উল্টোপথে গাড়ি প্রবেশ করানোয় যানজটের সৃষ্টি হয়েছিল। বিকল হওয়া গাড়িটি সরাতে সময় লেগেছে। এখন যানজট নিরসন হয়েছে।